অ্যাকসেসিবিলিটি লিংক

ধর্ম অবমাননার দায়ে অভিযুক্ত-দোষি সাব্যস্ত নারীকে বেকসুর খালাস


পাকিস্তানের সূপ্রীম কোর্ট ধর্ম অবমাননার দায়ে অভিযুক্ত-দোষি সাব্যস্ত এক নারীকে বেকসুর খালাস দিয়ে তাঁকে দায়মুক্ত ব’লে রায় দিয়েছে । পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে মৃত্যদন্ডের বিধান রয়েছে । আজকের এ ঐতিহাসিক রায়ের প্রতিক্রিয়ায় কট্রর ইসলামপন্থীদের তরফে প্রতিবাদ-বিক্ষোভের ঝড় উঠেছে, হিংসাশ্রয়ি মারদাঙ্গার আশংকার উদ্রেগ হয়েছে ।

বাদী পক্ষ যুক্তিসম্মতভাবে উত্থাপিত অভিযোগ প্রমানে ব্যর্থ হয়েছে- আসিয়া বিবির বিরুদ্ধে আনীত মামলার রায়ে বলা হয় তা । আসিয়া বিবি অবাক বিস্ময়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন – আমার বিশ্বাস হচ্ছেনা – আমাকে জেল থেকে বেরুতে দেবে- মুক্তি পাবো আমি । প্রথম গ্রেফতার হয়েছিলেন আসিয়া বিবি দু’ হাজার ন’ সালে । রায় শুনে বিস্ময় প্রকাশ করেন আসিয়া বিবি বার্তা সংস্থা এ এফ পি’র সঙ্গে কথা প্রসঙ্গে । ইসলামপন্থী অনেক ক’টি দল রায় প্রত্যাখ্যান করেছে । এদেরই একটি Defense of Pakistan Council বলেছে- এখন তারা নিজ হাতেই এর বিহিত করবে ।

রাজধানী ইসলামাবাদে নিরাপত্তা ব্যবস্থায় কড়াকড়ি আরোপ করা হয়েছে- সূপ্রিম কোর্ট এবং অন্যান্য স্পর্শকাতর এলাকাগুলোর সূরক্ষায় আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে ।

XS
SM
MD
LG