অ্যাকসেসিবিলিটি লিংক

ডেমক্র্যাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে আইওয়া ককাসে


Democratic presidential candidate former South Bend, Ind., Mayor Pete Buttigieg takes a selfie with supporters after speaking at a caucus night campaign rally, Monday, Feb. 3, 2020, in Des Moines, Iowa. (AP Photo/Charlie Neibergall)

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের প্রাক্তন মেয়র পিট বুটেজেজ এবং ভার্মন্টের সেনেটর বার্নি সান্ডার্স আইওয়াতে অনুষ্ঠিত ডেমক্র্যাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী মনোনয়নের প্রাথমিক পর্যায় , ককাসের ভোটে প্রায় সমান সমান এগিয়ে আছেন। গত রাতের বিভ্রান্তি ও বিশৃঙ্খলার পর প্রকাশিত আংশিক ফলাফলে এই তথ্য পাওয়া যাচ্ছে।

আরও ৪১ জন প্রতিনিধির ভোট গণনা বাকি রয়েছে বুটেজেজ, স্যান্ডার্সের তূলনায় অল্প একটু ব্যবধানে এগিয়ে আছেন।আর স্যান্ডার্সের পরে আছেন যথাক্রমে ম্যাসাচুসেটস’এর এর সেনেটর এলিজাবেথ ওয়ারেন , সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং মিনেসোটার সেনেটর অ্যাই ক্লোবুশার। অবশিষ্ট ছয় জন প্রার্থি অগ্রগামিদের তূলনায় অনেক পিছিয়ে আছেন।

তবে এই ফলাফল হচ্ছে ৬২ শতাংশ নির্বাচনী এলাকা থেকে পাওয়া । এটা এখনো পরিস্কার নয় যে কবে নাগাদ বাকি ৩৮ শতাংশের ফলাফল পাওয়া যাবে এবং সে ক্ষেত্রে আরও কিছু বিস্ময়কর ঘটনা ঘটার সম্ভাবনা আছে।

XS
SM
MD
LG