অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় মার্কিন ড্রোন আক্রমণে একজন শীর্ষ স্থানীয় আল ক্বায়দা নেতা নিহত : পেন্টাগন


পেন্টাগন বলছে গত সপ্তায় সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্রের ড্রোন আক্রমণে আল ক্বায়দার এমন একজন ঊর্ধ্বতন নেতা নিহত হয়েছেন যার সঙ্গে দক্ষিণ পশ্চিম এশিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠিগুলোর সঙ্গে সম্পৃক্ততা ছিল।

মঙ্গলবার পেন্টাগনের একজন মুখপাত্র বলেন যে ১৮ই নভেম্বরে আলেপ্পো থেকে ৫০ কিলোমিটার পশ্চিমে সারমাদা গ্রামের কাছে পরিচালিত এই অভিযানের লক্ষ্য ছিলেন মিশরের নাগরিক আবু আফগান আল মাসরি। মুখপাত্র পিটার কুক বলেন যে তিনি আমাদের লক্ষের মধ্যেই ছিলেন। তিনি আরও বলেন যে আফগানিস্তানে যে সব উগ্রবাদি যুক্তরাষ্ট্র ও জোট বাহিনীর উপর আক্রমণ চালিয়েছে তাদের সঙ্গে তার সরাসরি সংযোগ ছিল। পেন্টাগন মুখপাত্র বলেন যে আল মাসরি পরে তাদের সিরিয় সহপক্ষের সঙ্গে যোগ দেন এবং পশ্চিমের দেশগুলোর ওপর আক্রমণ চালানোর ষড়যন্ত্র করেন।

এদিকে যুদ্ধ বিক্ষত আলেপ্পো শহরে এবং তার কাছে পর্যবেক্ষকরা জানিয়েছেন যে রাশিয়ার সমর্থনে সিরিয়ার সৈন্যরা এবং তাদের শিয়া হেজবুল্লাহ মিত্ররা , বিরোধীদের দখল করা এলাকাগুলোর ভেতরে প্রবেশ করছে। সিরিয়ার অবজারভেটারি ফর হিউমান রাইটস বলেছে জঙ্গি বিমান এবং হেলকপ্টার দুটি প্রধান মহল্লায় , আট দিন ধরে একনাগাড়ে বোমা বর্ষণ করে। একজন মুখপাত্র বলেন গত দু দিনের বিমান ও সাঁজোয়া বাহিনীর আক্রমণে ২৭ জন অসামরিক লোকের প্রাণহানি ঘটেছে এবং সতর্ক করে দেন যে হতাহতের সংখ্যা নিশ্চিত ভাবেই বৃদ্ধি পাবে।

XS
SM
MD
LG