অ্যাকসেসিবিলিটি লিংক

ইন্দোনেশিয়ায় ১৮৯ জন আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত


লায়ন এয়ারের একটি বিমান উড়ান যাত্রি ও বিমান কর্মীসহ ১৮৯ আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে সাগরবক্ষে জাকার্তা থেকে আকাশে ওঠার ১৩ মিনিটের মাথায় – জানিয়েছে ইন্দোনেশিয়ার দূর্যোগ ত্রাণ সংস্থা।

সংস্থার মূখপাত্র সুতোপো পারভো নুগ্রহো টুইটার বার্তায় ধ্বংসাবশেষের ছাপিয়েছেন – যার মধ্যে ছিল ভেঙ্গে মুচড়ে যাওয়া একখানা স্মার্ট ফোন, বইপুস্তক, ব্যাগ এবং বিমানটির দেহকাঠামোর অংশবিশেষ। সন্ধান ও উদ্ধার কর্মীরা সাগরবক্ষ হতে এসব সংগ্রহ করতে পেরেছেন। নুগ্রহো বলেছেন, যাত্রীদের মধ্যে একটি শিশু ছিল, ছিল আরো দু’টি নবজাতক।

ইন্দোনেশিয়ার সন্ধান ও উদ্ধার সংস্থা বিমানের ধ্বংসপ্রাপ্ত মূল কাঠামোর সন্ধান করতে ডুবুরী পাঠিয়েছে, বিমানটি বিধ্বস্ত হয় যেখানটায় জাভা দ্বীপের উত্তরাংশের সেই জায়গাটার দিকে। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে এতে জীবিত কাউকে উদ্ধার করা যাবে তেমনটি আশা করছেন না তাঁরা। সাগরবক্ষের ৩০ থেকে ৩৫ মিটার গভীরতার অংশে বিমানটি বিধ্বস্ত হয় উপকূল থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে। মানবদেহের কিছু কিছু বিশ্লিষ্ট অংশ উদ্ধার করা হয়েছে।

লায়ন এয়ারের JT610 বিমান উড়ানটি স্থানীয় সময় ভোর প্রায় ৬টা ২০ মিনিটে যাত্রা শুরু করে এবং গন্তব্য বাঙ্কা–বেলিতুং তিন খনি এলাকার রাজধানীতে অবতরনের কথা ছিল ৭টা ২০ মিনিটে।

XS
SM
MD
LG