অ্যাকসেসিবিলিটি লিংক

পরীমনিকাণ্ডে নতুন মোড়, অভিযোগের তীর গোয়েন্দা কর্মকর্তার দিকে, তদন্ত কমিটি গঠন 


চিত্রনায়িকা পরীমনি

চিত্রনায়িকা পরীমনির ঘটনা নতুন মোড় নিয়েছে। প্রথমে ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে আলোচনায় এসেছিলেনএই চিত্রনায়িকা।ঐ ঘটনার তদন্তের জেরে একের পর এক নতুন ঘটনা সামনে আসছে।সর্বশেষ পরীমনির সঙ্গে সময় কাটিয়ে ফেঁসে গেছেনএকজন গোয়েন্দা কর্মকর্তা।

চিত্রনায়িকা পরীমনির ঘটনা নতুন মোড় নিয়েছে।প্রথমে ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে আলোচনায় এসেছিলেনএই চিত্রনায়িকা।ঐ ঘটনার তদন্তের জেরে একের পর এক নতুন ঘটনা সামনে আসছে।সর্বশেষ পরীমনির সঙ্গে সময় কাটিয়ে ফেঁসে গেছেনএকজন গোয়েন্দা কর্মকর্তা।ঐ কর্মকর্তা নিজেই পরীমনির দায়ের করা ধর্ষণ চেষ্টা মামলার তদারক কর্মকর্তা ছিলেন।

পরীমনির সঙ্গে নিজের সরকারি বাসায় ১৮ ঘণ্টা সময় কাটানোর সংবাদ প্রকাশের পর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গোলামসাকলায়েনকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ সদরদপ্তর। এজন্য একজন অতিরিক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম ভয়েস অফ আমেরিকার এই প্রতিনিধিকে বলেন, গোলাম সাকলায়েনের বিষয়ে তদন্তশুরু হয়েছে। দোষী প্রমাণীত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

গত ৪ঠা আগস্ট রাতে অভিযান চালিয়ে বনানীর বাসা থেকে চিত্রনায়িকা পরীমনিকে আটক করে র‍্যাব। পরে তার বিরুদ্ধে বনানী থানায় মাদকআইনে মামলা দায়ের করা হয়।তার বাসা থেকে মাদক উদ্ধারের তথ্য জানান অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা।পরীমনির মদের লাইসেন্সথাকলেও তার মেয়াদ শেষ হয়ে গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।মাদক মামলায় পরীমনি চার দিনের রিমান্ডে রয়েছেন। এর মধ্যেই গোয়েন্দাকর্মকর্তার বাসায় পরীমনির অবস্থানের তথ্য প্রকাশ হয়। তবে পরীমনির গ্রেপ্তারের সঙ্গে এই ঘটনার যোগসূত্র আছে কিনা তা স্পষ্ট নয়।

রাজারবাগ অফিসার্স কোয়ার্টারে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গোলাম সাকলায়েনের বাসায় পরীমনির অবস্থানের বিষয়েএকটি বেসরকারি টেলিভিশনে খবর প্রকাশ হলে নতুন করে আলোচনা শুরু হয়।

খবরে প্রচারিত ভিডিওতে দেখা যায়, পহেলা আগস্ট সকাল ৮টা ১৫ মিনিটে পরীমনির সাদা রংয়ের হ্যারিয়ার গাড়ি প্রবেশ করে পুলিশকর্মকর্তাদের ঐ আবাসিক ভবনের প্রাঙ্গণে।সেই গাড়ি থেকে গোয়েন্দা কর্মকর্তা সাকলায়েন প্রথমে নামেন। পরে নামেন পরীমনি।এরপর দুজনলিফটে করে ঐ কর্মকর্তার বাসায় যান।পরীমনির গাড়ি থেকে একটি ট্রলি ব্যাগও ঐ কর্মকর্তার বাসায় নিয়ে যাওয়া হয়।পরে রাত সোয়া দুইটারদিকে পরীমনি ঐ পুলিশ কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সেই ভবন থেকে নেমে আসেন।

এছাড়া সাকলায়েন ও পরীমনির একসঙ্গে সময় কাটানোর একটি ভিডিও প্রকাশ পেয়েছে। এতে দেখা যায়, একটি জিপে করে ২৭শে জুন রাত ৮টায় বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের তারা একটি হোটেলে আসেন এবং সেখানে একসঙ্গে তিনঘণ্টা সময় কাটান

চিত্রনায়িকা পরীমনিকে আটক করে নিয়ে যাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ৪ আগস্ট, ২০২১।
চিত্রনায়িকা পরীমনিকে আটক করে নিয়ে যাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ৪ আগস্ট, ২০২১।

ওদিকে পরীমনিসহ সম্প্রতি গ্রেপ্তার হওয়া মডেল পিয়াসা, মৌ, প্রযোজক রাজ, হেলেনা জাহাঙ্গীর ওমিশুর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা তদন্তকরছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, সিআইডি।শনিবার তাদের প্রত্যেকের বাসায় তল্লাশি চালিয়ে বিভিন্ন আলামত জব্দ করেছে সিআইডি।

অভিযুক্তরা ব্ল্যাকমেইলিং, অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে প্রাথমিক তদন্তে তথ্য পাওয়া গেছে বলে সিআইডি’র তরফে বলা হয়েছে।রবিবার রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে সাংবাদিকদের এমন তথ্য জানান অতিরিক্ত ডিআইজি ওমর ফারুক।

তিনি বলেন, আমরা একসঙ্গে ছয়জন মূল আসামির বাসায় তল্লাশি অভিযান পরিচালনা করেছি। কিছু আলামত ও ডিভাইস উদ্ধার করাহয়েছে।তাদের প্রতারণা, অনৈতিক কার্যক্রম ও ব্ল্যাকমেইলিংয়ের মতো অপকর্মের সঙ্গে জড়িত নানা পেশার অনেকের নাম পাওয়া গেছে। এসব যাচাই-বাছাই করা হচ্ছে।যাদের নাম এসেছে তদন্তে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।

সিআইডির হেফাজতে জিজ্ঞাসাবাদে থাকা ছয় আসামির বিরুদ্ধেই মাদক রাখা ও পার্টির নামে জিম্মি ও ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগ রয়েছে।তবে এখনও পর্যন্ত কোনো ভিকটিম অভিযোগ দেননি বলে সিআইডি কর্মকর্তা জানিয়েছেন।

গত ৪ঠা আগস্ট পরীমনির বনানীর বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‍্যাব।ওই রাতেই বনানীতে পৃথক অভিযানে চলচ্চিত্র প্রযোজকনজরুল ইসলাম রাজকেও আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়।ওই মামলায় দুই জনেরই চার দিন করেরিমান্ড মঞ্জুর করেন আদালত।এর আগে মডেল পিয়াসা, মৌ এবং আওয়ামী লীগের বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়।

উল্লেখ করা যায় যে, ২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ চলচ্চিত্র দিয়ে অভিষেকের পর থেকে নানা বিষয়ে আলোচিত হচ্ছিলেন চিত্রনায়িকাপরীমনি।এ পর্যন্ত ৩০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।সম্প্রতি ঢাকা বোট ক্লাবে ব্যবসায়ী নাসির ইউ মাহমুদের দ্বারা ধর্ষণ চেষ্টারঅভিযোগ এনে নতুন করে আলোচনায় আসেন তিনি।ঐ ঘটনার প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেন এইচিত্রনায়িকা। এরপরই ব্যবসায়ী নাসিরসহ কয়েজনকে গ্রেপ্তার করে পুলিশ। সম্প্রতি ঐ ব্যবসায়ী জামিনে বেরিয়ে এসেছেন।

XS
SM
MD
LG