অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে পাঁচ শতাধিক পর্নো সাইট বন্ধ


দেশের সামাজিক রীতিনীতি ও মূল্যবোধ বিবেচনায় এবার পর্নো ওয়েবসাইট বন্ধ করতে শুরু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। ইতিমধ্যে পাঁচ শতাধিক পর্নো ওয়েবসাইট বন্ধ করে দিচ্ছে এই সংস্থা। গত সোমবার এ বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা পাঠানো হয়েছে।

এসব পর্নো সাইট বন্ধে মোবাইলফোন অপারেটর, ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান (আইএসপি), ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েসহ (আইআইজি) বন্ধের কার্যক্রম পরিচালনাকারী সংশ্লিষ্ট সব পক্ষকে একটি তালিকা পাঠানো হয়েছে।

সরকারের নির্দেশেই এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানান বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলম। তিনি বলেন, সামাজিক মূল্যবোধ বিবেচনায় পর্নো সাইটগুলো বন্ধ করতে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারের নির্দেশেই এই সাইটগুলো বন্ধ করা হচ্ছে। তার আগে পর্নোগ্রাফি সাইটগুলো বন্ধের ব্যাপারে দৃঢ় সংকল্পের কথা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ লক্ষ্যে স্থানীয় ও আন্তর্জাতিকভাবে পরিচালিত পর্নো সাইটগুলো বন্ধের উপায় খুঁজতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কারিগরি কমিটিকে নির্দেশনা দেন তিনি। এক গবেষণায় দেখা গেছে পর্নোগ্রাফিতে দেশের ৭৭ ভাগ শিশু, কিশোর-কিশোরী আসক্ত। তাদের মধ্যে ১১ থেকে ১৩ বছরের শিশু-কিশোরদের সংখ্যাই বেশি। এটি মাদকের মতোই ভয়াবহ।

please wait

No media source currently available

0:00 0:00:53 0:00

XS
SM
MD
LG