অ্যাকসেসিবিলিটি লিংক

নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরে প্রতিবাদ বিক্ষোভ হয়েছে


যুক্তরাষ্ট্রের একাধিক শহরে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট সম্পুর্ণ গণনা করার আহ্বান জানিয়ে বিক্ষোভকারিরা মিছিল করেছে। তা ছাড়া ট্রাম্পের সমর্থক কয়েকটি ছোট ছোট দলও মিশিগান এবং অ্যারিজোনায় ভোট গণনা কেন্দ্রের বাইরে সমবেত হয়। নিউ ইয়র্কে পুলিশ গত রাতে বেশ কয়েকজনকে আটক করেছে। সেখানে শান্তিপূর্ণ বিক্ষোভ হচ্ছিল। তবে কর্মকর্তারা বলছেন, সুষ্টিমেয় কিছু লোক আবর্জনায় আগুন লাগিয়ে এবং পুলিশের সঙ্গে সংঘাতে লিপ্ত হয় এবং শান্তিপূর্ণ বিক্ষোভকে বিনষ্ট করে। বিক্ষোভকারিরা শিকাগো, লস এঞ্জিলিস, সিয়াটেল, হিউস্টন, পিটসবার্গ, মিনিয়াপলিস এবং স্যান ডিয়েগোতে মিছিল করেছে। সম্পুর্ণ ভোট গণনার দাবি ছাড়াও, বিক্ষোভকারিরা বর্ণ বৈষম্য প্রসঙ্গও তুলে ধরে।

উত্তর পশ্চিমাঞ্চলের রাজ্য অরেগনের গভর্ণর কেইট ব্রাউন ন্যাশনাল গার্ডকে সক্রিয় করেন। এ দিকে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকরা ডেট্রয়েট ও মিশিগানে ভোট গণনা কেন্দ্রে গিয়ে, ভোট গণনা বন্ধ করার দাবি জানায়। পরে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্সের বিক্ষভকারীরা শ্লোগান দেয়, চুরি করা বন্ধ করো।

মঙ্গলবারের নির্বাচনের ফলাফল না পাওয়ায় বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে। প্রেসিডেন্ট কোন প্রমাণ ছাড়াই ভোট জালিয়াতির কথা বলেছেন এবং রিপাবলিকানরা একাধিক মামলা করেছে।

XS
SM
MD
LG