অ্যাকসেসিবিলিটি লিংক

দ্য প্রাউড বয়েজের নেতার ওয়াশিংটন ডিসিতে প্রবেশ নিষিদ্ধ


চরম ডানপন্থি গোষ্ঠি দ্য প্রাউড বয়েজের নেতাকে ওয়াশিংটন ডিসিতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। হেনরি এনরিক ট্যারিওকে  মঙ্গলবার পুলিশের হেফাজত থেকে মুক্তি দেয়া হয়েছে কিন্তু তাকে রাজধানী ওয়াশিংটন ডিসি  ত্যাগ করার আদেশ দেয়া হয় এবং রাজধানী থেকে দূরে থাকতে বলা হয়। তাকে সোমবার গ্রেপ্তার করা হয় এবং এর দু দিন পর বুধবার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকরা নভেম্বরের নির্বাচনে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে তাঁর হেরে যাবার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করতে যাচ্ছেন।

চরম ডানপন্থি গোষ্ঠি দ্য প্রাউড বয়েজের নেতাকে ওয়াশিংটন ডিসিতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। হেনরি এনরিক ট্যারিওকে মঙ্গলবার পুলিশের হেফাজত থেকে মুক্তি দেয়া হয়েছে কিন্তু তাকে রাজধানী ওয়াশিংটন ডিসি ত্যাগ করার আদেশ দেয়া হয় এবং রাজধানী থেকে দূরে থাকতে বলা হয়। তাকে সোমবার গ্রেপ্তার করা হয় এবং এর দু দিন পর বুধবার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকরা নভেম্বরের নির্বাচনে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে তাঁর হেরে যাবার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করতে যাচ্ছেন।

ওয়াশিংটন ডিসি ‘র মহানগর পুলিশ বিভাগ বলেছে গত মাসে ওয়াশিংটনে এক প্রতিবাদ বিক্ষোভের সময়ে ঐতিহাসিক আফ্রিকান আমেরিকান গির্জায় ব্ল্যাক লাইভস ম্যাটারের একটি চিহ্নকে পুড়িয়ে ফেলার জন্য ট্যারিওকে সম্পদ ধ্বংস করার অভিযোগে গ্রেপ্তার করা হয়। ডিসি’র উচ্চতর ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রেনি রেইমন্ড মঙ্গলবার ট্যারিওর অঙ্গীকার পত্রের ভিত্তিতে মুক্তি দেন তবে জুন মাসে তার পরবর্তী শুনানি পর্যন্ত তাকে রাজধানীর বাইরে থাকার নির্দেশ দেন। কংগ্রেস যখন বাইডেনের বিজয়কে নিশ্চিত করতে যাচ্ছে, সেই মূহুর্তে বুধবার রাজধানীতে ট্রাম্প পন্থি একাধিক সমাবেশের মধ্যে দ্য প্রাউড বয়েজও সমাবেশের আয়োজন করতে পারে।

৩৬ বছর বয়সী ট্যারিওর বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখারও অভিযোগ রয়েছে কারণ আটক করার সময়ে পুলিশ তার কাছে উচ্চ ক্ষমতাসম্পন্ন দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। নগর কর্মকর্তারা ট্রাম্প সমর্থকদের ঐ প্রতিবাদের সময়ে বন্দুক আনার বিষয়ে সতর্ক করে দিয়েছেন। ওয়াশিংটনের স্থানীয় সরকার উন্মুক্ত স্থানে কোন অস্ত্র বহন করা এবং স্থানীয় লাইসেন্স ছাড়া হ্যান্ডগান রাখা নিষিদ্ধ করেছে। ওয়াশিংটন ডিসি ‘র ন্যাশনাল গার্ড বলেছে , বুধবারের পরিকল্পিত প্রতিবাদের সময়ে ৩০০ সৈন্য নগর সরকারের পক্ষে মোতায়েন করা হবে।

XS
SM
MD
LG