অ্যাকসেসিবিলিটি লিংক

প্রত্যেকেরই কাজ করার অপার সুযোগ রয়েছে: আদিবা রাইসা


আদিবা রাইসা
বাংলাদেশের পরিপ্রেক্ষিতে আদিবা রাইসা একজন ব্যতিক্রমি ছাত্রী যিনি পড়া শোনার পাশাপাশি একই প্রতষ্ঠানে কাজও করছেন রীতিমতো। ভয়েস অফ আমেরিকার সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন যে মানুষের কাজ করার ক্ষমতা অপরিমিত। ইচ্ছে থাকলে সময়ের অপচয় না করে বরঞ্চ সময়টাকে কাজে লাগানো যায়।
please wait
Embed

No media source currently available

0:00 0:03:41 0:00
সরাসরি লিংক

আদিবা রাইসা ঢাকার ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস এ ইংরজি সাহিত্য ও ভাষা নিয়ে পড়া শোনা করছেন। অনুসঙ্গ বিষয় হচ্ছে সাংবাদিকতা ও সংবাদ মাধ্যম। তিনি বলেন যে তিনি সময়টাকে এমন ভাবে ভাগ করে নিয়েছেন যেখানে তিনি তাঁর লেখা পড়ায় কোনরকম ব্যাঘাত না ঘটিয়েই , কাজ করছেন , অভিজ্ঞতা এবং অর্থ উপার্জন দুটোই চলছে সমান্তরালে।
সাহিত্য ও সাংবাদিকতা দুটোই বেছে নেয়ার কারণ সম্পর্কে আদিবা বলেন যে কল্পনা ও সৃজনশীলতার দিকটি তিনি যেমন ভাবে বুঝতে চেয়েছেন , তেমনি ভাবে জানতে চেয়েছেন বাস্তবতাকেও।

এ দুটোর সমন্বয় বোঝার জন্যই তাঁর আগ্রহ এ দুটো বিষয় নিয়ে লেখাপড়া করার। তিনি ঐ বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সাসটেনেবেল ডেভেলপমেন্টে কাজ করার অভিজ্ঞতা ও তুলে ধরেন এবং বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট এই কেন্দ্রটির প্রধান কিছু কার্যক্রম সম্পর্কেও এই সাক্ষাৎকারে তাঁর বক্তব্য রাখেন।
XS
SM
MD
LG