অ্যাকসেসিবিলিটি লিংক

ভোট-পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদল পশ্চিমবঙ্গে পৌঁছেছে


পশ্চিমবঙ্গে ভোট-পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপালকে রিপোর্ট পাঠাতে বলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদল পৌঁছেছে। চার সদস্যের প্রতিনিধি দল রাজ্য প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব। দিল্লি ফিরে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা দেবে এই প্রতিনিধিদল।

ভোট-পরবর্তী হিংসার প্রেক্ষিতে ৩ মে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব চিঠি লেখেন রাজ্যের মুখ্য সচিবকে। গতকাল ফের চিঠি লেখেন তিনি। এরপরই রাজ্যে প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক।রাজ্যে ভোট শেষ। ফলাফলও বের হয়েছে। তা সত্ত্বেও, শেষ হচ্ছে না রাজনৈতিক হিংসার ঘটনাবলি। প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে আসছে অশান্তির ঘটনার ছবি।

সরাসরি লিংক

প্রসঙ্গত বলা যেতে পারে গতকাল মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় সব দলকে শান্তি বজায় রাখার আবেদন জানান। একইসঙ্গে হুঁশিয়ারি দেন, কেউ যদি অশান্তি সৃষ্টি করার চেষ্টা করে, তাহলে যথাযথ ব্যবস্থা নেবে সরকার। বলেন, ভোটের পর কোথাও কোথাও বিক্ষিপ্ত ঘটনা ঘটে। আজ থেকে আইনশৃঙ্খলা আমার হাতে। কঠোর হাতে এই অশান্তির মোকাবিলা করব

XS
SM
MD
LG