অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পের অভিশংসনের প্রকাশ্য শুনানিতে রিপাবলিকানদের প্রেসিডেন্টের প্রতি সমর্থনের প্রস্তুতি


বুধবার থেকে কংগ্রেসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অভিশংসনের প্রকাশ্য শুনানি যখন শুরু হতে যাচ্ছে তখন তাঁর রিপাবলিকান সমর্থকরা তাঁর পক্ষে জোরে শোরে সমর্থন জানানোর পরিকল্পনা করছেন।

ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের কয়েক ঘন্টা ধরে শুনানি শোনার জন্য প্রস্তিত হচ্ছেন। এই কর্মকর্তাদের মধ্যে রয়েছেন ইউক্রেনে বর্তমানে শীর্ষ আমেরিকান কুটনীতিক উইলিয়াম টেইলার এবং ইউক্রেন বিষয়ে যিনি সার্বিক দায়িত্ব রয়েছেন সেই জর্জ কেন্ট। উভয় কর্মকর্তাই বলেছেন যে ট্রাম্প ইউক্রনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপর চাপ সৃষ্টি করেন যে ইউক্রেনকে ঊনচল্লিশ কোটি ডলার সামরিক সাহায্য প্রদানের আগেই যাতে তিনি ২০২০ সসালের নির্বাচনে ট্রাম্পের সম্ভাব্য প্রধান প্রতিদ্বন্দ্বি , প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের ব্যাপারে তদন্ত শুরু করেন । কিয়েভ সরকার সে দেশের পুর্বাঞ্চলে রুশ পন্থি বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে লড়াই করার জন্য এই সহায়তা চাইছিল।

তবে রিপাবলিকানদের কাছে সোমবার ও মঙ্গলবার বিতরণ করা নির্দেশে বোঝা যাচ্ছে যে তারা এই দু’জন কর্মকর্তাকে , ইউক্রেনের ব্যাপারে ট্রাম্পের ইচ্ছা বোঝার ব্যাপারে কড়া প্রশ্ন করবেন। তারা জোর দিয়েই বলছেন যে ইউক্রনে দূর্নীতি সম্পর্কে ট্রাম্পের সংশয়ের পেছনে গভীর , খাঁটি এবং যুক্তিসঙ্গত কারণ ছিল এবং সহায়তা আটকে রাখার বিষয়টি সম্পুর্ণ যুক্তিসঙ্গত ছিল ।

XS
SM
MD
LG