অ্যাকসেসিবিলিটি লিংক

আফগান প্রেসিডেন্টের ঈদ-ভাষণের আগে কাবুলে রকেট হামলা


ঈদের নামাজে প্রেসিডেন্ট আশরাফ গনির যোগ দেয়ার আগে বিস্ফোরণের শব্দে আতঙ্কিত এক লোক ( আরটিএ , রয়টর্সের মাধ্যমে)
ঈদের নামাজে প্রেসিডেন্ট আশরাফ গনির যোগ দেয়ার আগে বিস্ফোরণের শব্দে আতঙ্কিত এক লোক ( আরটিএ , রয়টর্সের মাধ্যমে)

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে মঙ্গলবার  ঈদুল আজহা উপলক্ষ্যে প্রেসিডেন্ট আশরাফ গনির ভাষণের ঠিক আগে আফগান রাজধানীতে তিনটি রকেট গিয়ে পড়ে। সকাল ৮টার দিকে ঐ রকেট নিক্ষেপ করা হয় এবং তা কঠোর পাহারা ব্যবস্থায় থাকা গ্রীন জোন এলাকা থেকেও শোনা যায়।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে মঙ্গলবার ঈদুল আজহা উপলক্ষ্যে প্রেসিডেন্ট আশরাফ গনির ভাষণের ঠিক আগে আফগান রাজধানীতে তিনটি রকেট গিয়ে পড়ে। সকাল ৮টার দিকে ঐ রকেট নিক্ষেপ করা হয় এবং তা কঠোর পাহারা ব্যবস্থায় থাকা গ্রীন জোন এলাকা থেকেও শোনা যায়।

সেখানেই প্রেসিডেন্টের প্রাসাদ এবং যুক্তরাষ্ট্রের দূতাবাসসহ অনেকগুলো দূতাবাস রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মিরোয়াইস স্তানিকজাই বলেন, “ আজ আফগানিস্তানের শত্রুরা কাবুল শহরের বিভিন্ন জায়গায় রকেট হামলা চালিয়েছে”। তিনি আরও বলেন,“রকেটগুলো তিনটি ভিন্ন ভিন্ন অংশে গিয়ে পড়ে । আমাদের প্রাথমিক তথ্যের উপর ভিত্তি করে বলা যায় কেউ হতাহত হয়নি। আমাদের টিম তদন্ত করে দেখছে”।

এই হামলার কয়েক মিনিট পরেই, আশরাফ গনি কয়েকজন শীর্ষ কর্মকর্তার উপস্থিতিতেই জাতির উদ্দেশ্যে তাঁর ভাষণ শুরু করেন। অতীতেও বহুবার প্রেসিডেন্ট প্রাসাদকে লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়েছে। এই হামলাটি এমন এক সময়ে চালানো হয়েছে যখন গোটা দেশে তালিবান আক্রমণ বেড়ে যাচ্ছে ।

XS
SM
MD
LG