অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা সঙ্কটে ক্ষতিগ্রস্তদের জন্য যুক্তরাষ্ট্র সরকার অতিরিক্ত ৪ কোটি ৪০ লাখ ডলার প্রদানের ঘোষণা দিয়েছে


বর্তমানে বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার ইউএসআইডি'র প্রশাসক মার্ক গ্রিন মঙ্গলবার কক্স বাজার জেলায় রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন কালে কুতুপালং ক্যাম্পে সাংবাদিকদের সাথে আলাপ করেন।

মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠী এবং এই সঙ্কটে ক্ষতিগ্রস্তদের জরুরি প্রয়োজন মেটানোর জন্য মানবিক সহায়তা হিসেবে যুক্তরাষ্ট্র সরকার অতিরিক্ত ৪ কোটি ৪০ লাখ ডলার প্রদানের ঘোষণা দিয়েছে।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

বর্তমানে বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার ইউএসআইডি'র প্রশাসক মার্ক গ্রিন মঙ্গলবার কক্স বাজার জেলায় রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন কালে কুতুপালং ক্যাম্পে সাংবাদিকদের সাথে আলাপকালে এ ঘোষণা দেন i যুক্তরাষ্ট্র সরকার এই অতিরিক্ত অর্থ ইউএসআইডি'র মাধ্যমে প্রদান করেছে।

এনিয়ে ২০১৬ সালের অক্টোবর থকে এ পর্যন্ত থেকে মিয়ানমার এবং মিয়ানমার থেকে বাংলাদেশে আসা বাস্তুচ্যুত জনগোষ্ঠীর জন্য যুক্তরাষ্ট্র সরকারেরমোট মানবিক সহায়তার পরিমান দাড়িয়েছে প্রায় ৩০ কোটি ডলার।

এদিকে, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের সহায়তায় সরকারকে ২০ কোটি ডলার অনুদান দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বাংলাদেশ সরকারের অনুরোধে এই সহায়তা দেওয়া হচ্ছে বলে ম্যানিলা ভিত্তিক এই উন্নয়ন সংস্থাটির বাংলাদেশ কার্যালয় থেকে মঙ্গলবার জানান হয়েছে।

XS
SM
MD
LG