অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প মনে করেন ভোট জালিয়াতির কারণে তিনি প্রত্যক্ষ ভোটে পিছিয়ে ছিলেন : হোয়াইট হাউজ


মঙ্গলবার হোয়াইট হাউজ জানাচ্ছে যে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এখনো মনে করেন যে হাজার হাজার অবৈধ অভিবাসি ভোটের কারণে নভেম্বরের জাতীয় নির্বাচনে তিনি প্রত্যক্ষ ভোটে জয় লাভ করতে পারেননি।

হোয়াইট হাউজের মুখপাত্র শন স্পাইসার সংবাদদাতাদের বলেন এই বিশ্বাস তাঁর মনে এখন ও রয়েছে। এর একদিন আগেই প্রেসিডেন্ট কংগ্রেসের নের্তৃবৃন্দদের এক সম্বর্ধনা অনুষ্ঠানে এই প্রসঙ্গটি আবার তোলেন যখন তিনি বলেন যে এ দেশে তিরিশ থেকে পঞ্চাশ লক্ষ অভিবাসী অবৈধ ভাবে তাঁর প্রতিপক্ষ ডেমক্র্যাট প্রার্থি হিলারি ক্লিন্টনকে ভোট দিয়েছে। স্পাইসার অবশ্য ভোট জালিয়াতির কোন প্রমাণ দেননি।

সংবাদদাতারা যখন চাপ দিয়ে জানতে চায় যে ট্রাম্পের কাছে এ ব্যাপারে কি প্রমাণ আছে তখন স্পাইসার বলেন যে ট্রাম্পের কাছে যে তথ্য ও গবেষণা রয়েছে তার উপর ভিত্তি করে বেশ কিছুদিন ধরেই ট্রাম্প এটা বিশ্বাস করে এসছেন।

তবে নির্বাচনী কর্মকর্তারা , যারা ৮ই নভেম্বরের নির্বাচনটি বিশ্লেষণ করেছেন তাঁরা বলছেন যে ভোট জালিয়াতির প্রায় কোন নমুনাই নেই এবং ট্রাম্প যে প রিমাণ জালিয়াতির কথা বলছেন , সেটা হতেই পারে না। ভোট জালিয়াতির ব্যাপারে স্পাইসার সংবাদদাতাদের বলেন ভবিষ্যতে এ ব্যাপারে তদন্তের সম্ভাবনা আছে। তবে তিনি বলেন প্রেসিডেন্ট ইলেক্টরাল ভোটে জয়লাভ করে সন্তুষ্ট এবং তিনি আমেরিকা জনগণের জন্য তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি পুরণে মনোযোগ দিচ্ছেন।

XS
SM
MD
LG