অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার বিধ্বস্ত বিমানের একটি ফ্লাইট রেকর্ডার উদ্ধার


রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক মঙ্গলবার জানায় যে তাদের অনুসন্ধানী দল সামরিক যাত্রীবাহী বিমানের প্রধান ফ্লাইট ডেটা রেকর্ডার পেয়েছে। বিমানটি এই সপ্তাহান্তে কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়।

রুশ বার্তা সংস্থাগুলো বলছে যে এই যন্ত্রটি বিশ্লেষণের জন্য মস্কোর কাছে হস্তান্তর করা হবে কারণ তদন্তকারীরা এই বিমান বিধ্বস্ত হবার কারণ জানার চেষ্টা করছেন।

মঙ্গলবার রাতে, রাশিয়ার ইন্টারফ্যাক্স বার্তা সংস্থাকে উদ্ধৃত করে সংবাদ মাধ্যমের খবরে বলা হয় যে দ্বিতীয় ব্ল্যাক বক্সটিকে চিহ্নিত করা গেছে কিন্তু উদ্ধার করা সম্ভব হয়নি। মঙ্গলবার ইন্টারফ্যাক্স আরো জানায় যে বিধ্বস্ত বিমানের সব ক’টি মডেলের উড়ান বাতিল করা হয়েছে।

কর্মকর্তারা বলছেন যে রোববারের ঐ বিমান বিধ্বস্ত হবার কারণ হিসেবে সন্ত্রাসবাদকে বিবেচনায় রাখা হয়েছে তবে তার আশঙ্কা খুবই কম। বিমানের ৯২ জন আরোহীর সকলেই নিহত হন। প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে যে মঙ্গলবার সকাল নাগাদ ১২টি মরদেহ এবং বেশ কিছু মরদেহের অংশ পাওয়া গেছে।

সে দেশের জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রক জানায় যে ৪৫টি জাহাজ এবং ১৩৫ জন ডুবুরি , ঐ জেট বিমানের অংশ বিশেষ খুঁজে পায় উপকুল থেকে দেড় কিলোমিটার দূরে , এবং সমুদ্রের ২৫ কিলোমিটার গভীরে ।

XS
SM
MD
LG