অ্যাকসেসিবিলিটি লিংক

তৃতীয় মেয়াদের দুই বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশে আইনের শাসন সমুন্নত রেখে মানুষের নাগরিক এবং গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সরকারের পর পর তৃতীয় মেয়াদের দুই বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বর্তমান সরকারের আমলে বিভিন্ন খাতে বাংলাদেশ যে সকল অর্জন করেছে কোন অপশক্তি যেন তা নষ্ট করতে না পারে সে বিষয়ে সকলকে সজাগ থকার আহ্বান জানান। করোনা ভাইরাসের দুর্যোগ মোকাবেলায় টিকা দ্রুত আমদানির ব্যবস্থাসহ তাঁর সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে শেখ হাসিনা বলেন একই সাথে এই দুর্যোগের সময় অর্থনীতিকে সচল রাখার জন্যও সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।


এছাড়া তাঁর সরকারের আমলে শিক্ষা, কৃষি, যোগাযোগ, ডিজিটাল প্রযুক্তিসহ বিভিন্ন খাতে যে সকল অর্জন হয়েছে তা তিনি বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন মিয়ানমার থেকে যে সকল রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছেন তাঁদের সন্মানের সাথে স্বদেশে প্রত্যাবাসনের জন্য বাংলাদেশ সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে তাঁর সরকারের শক্তিশালী পদক্ষেপের উল্লেখ করে তিনি বলেন বহির্বিশ্বে আজ বাংলাদেশের একটি সুন্দর ভাবমূর্তি তৈরি হয়েছে।

XS
SM
MD
LG