অ্যাকসেসিবিলিটি লিংক

রোববারের হত্যাকারির উদ্দেশ্য নিশ্চয়ই জানা যাবে: পুলিশ শেরিফ


লাস ভেগাসের পুলিশ বিভাগের শেরিফ জোসেফ লম্বার্ডো বলছেন তিনি এটা সম্পুর্ণ বিশ্বাস করেন যে তদন্তকারীরা যুক্তরাষ্ট্রের ইতিহাসের সব চেয়ে জঘন্য হত্যা কান্ডের পেছনের উদ্দেশ্য খুঁজে বের করতে পারবেন।

তদন্তকারীরা এখনো ধাঁধাঁয় পড়ে আছেন যে ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক যে আর্থিক ভাবে স্বচ্ছল ছিল , যার বিরুদ্ধে অপরাধ সংঘটনের তেমন কোন রেকর্ড ছিল না এবং বাহ্যত যার কোন রাজনৈতিক কিংবা ধর্মীয় সম্পৃক্ততাও ছিল না , সে কেন রোববার রাতে কান্ট্রি মিউজিক অনুষ্ঠানে গুলি চালিয়ে ৫৯ জনকে হত্যা করলো এবং ঐ ঘটনায় আহত হয়েছে ৫২৭ জন ।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে লোম্বার্ডো বলেন যে এটা অবশ্যই ব্যাপক এবং পুর্ব পরিকল্পিত হত্যাকান্ড ছিল। তিনি বলেন যে তিনি এ ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত যে প্যাডক যা করেছে সেটা ভেবে চিন্তেই করেছে। স্বরাষ্ট্র সুরক্ষা বিভাগের একজন কর্মকর্তা বলছেন আমরা তাঁর মানসিক অসুস্থতা কিংবা মস্তিস্কে কোন রকম বিকৃতির কথাও বাদ দিতে পারি না যদিও এ ব্যাপারে কোন রকম প্রমাণ এখনো পাওয়া যায়নি।

তবে পুলিশের শরিফ তদন্তকারীরা এ পর্যন্ত ঠিক কি পেয়েছে তার বিস্তারিত কিছু জানাতে পারেননি। তিনি শুধু এটুকুই বলেছেন যে ম্যান্ডালে বে হোটেলের ৩২ তলা থেকে নয় মিনিট ধরে গুলি চালানোর পর , সে আত্মহত্যা করে। পুলিশ হোটেল কক্ষ থেকে ২৩ টি অস্ত্র এবং নেভাদা রাজ্যের মেস্কিট শহরে প্যাডকের বাড়ি থেকে আরো ১৯টি অস্ত্র পেয়েছে। রেনোতে একটি বাড়ি থেকে আরও বেশ কিছু আগ্নেয়াস্ত্র পেয়েছে।

XS
SM
MD
LG