অ্যাকসেসিবিলিটি লিংক

রাষ্ট্রীয় পরিস্থিতি সম্পর্কে বার্ষিক ভাষণ দিচ্ছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রতিনিধি পরিষদের আমন্ত্রণে এখন রাষ্ট্রীয় পরিস্থিতি সম্পর্কে তাঁর বার্ষিক ভাষণ দিচ্ছেন।রাষ্ট্রীয় পরিস্থিতি সম্পর্কে ট্রাম্পের এই তৃতীয় ভাষণের থিম হচ্ছে, অর্থাৎ মহান আমেরিকানের প্রত্যাবর্তন।

প্রেসিডেন্ট তাঁর ভাষণের গোড়াতেই বলেন তিন বছর আগে আমরা সেই মহান আমেরিকান প্রত্যবর্তনের কথা বলেছিলাম । আজ আমি অবিশ্বাস্য ফলাফলের কথা আপনাদের বলবো। তিনি বলেন মাত্র এই তিন বছরে আমরা আমেরিকার ক্ষয়ে যাবার মানসিকতা থেকে বেরিয়ে এসছি এবং আমেরিকার নিয়তিকে খাটো করে দেখার মনোবৃত্তিকে প্রত্যাখ্যান করেছি । আমরা এখন এমন এক গতিতে এগুচ্ছি , যা কিছু দিন আগেও কল্পনাতীত ছিল।

তিনি বলেন আজ আমি আপনাদের সামনে যে দৃকশক্তির কথা তুলে ধরবো তা হচ্ছে কী ভাবে আমরা বিশ্বের সবচেয়ে সমৃদ্ধশালী এবং সামূহিক সমাজ নির্মাণ করছি। এমন এক সমাজ যেখানে সকল নাগরিক আমেরিকার অতুলনীয় সাফল্যে সম্পৃক্ত হতে পারে এবং প্রতিটি সম্প্রদায় আমেরিকার এই অসাধারণ উত্থানে অংশ নিতে পারে।

প্রেসিডেন্ট তাঁর ভাষণে অর্থনীতির উপর জোর দিচ্ছেন, বলছেন আমি এই দায়িত্ব গ্রহণের একেবারে গোড়া থেকেই যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে চাঙ্গা করতে দ্রুত এগিয়ে আসি। চাকরি বিনষ্ট করার আইনগুলো আমরা বাতিল করেছি, রেকর্ড পরিমাণ কর হ্রাস করার ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছি আর ন্যায্য পরস্পরিক স্বার্থ বিষয়ক বানিজ্য চুক্তি সম্পাদন করেছি।

তিনি তাঁর পুর্ববর্তী প্রশাসনের সমালোচনা করে বলেন তাঁরা আট বছরে তিন লক্ষের ও বেশি কর্মক্ষম লোককে চাকরিচ্যুত করেছেন । তিনি বলেন আমার প্রশাসনের মাত্র তিন বছরে সাড়ে তিন লক্ষেরও বেশি লোক চাকরি পেয়েছেন।

please wait
Embed

No media source currently available

0:00 0:02:50 0:00


XS
SM
MD
LG