অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ কোরিয়ায় ২ হাজারেরও বেশি মানুষ হাসপাতালে জায়গার অপেক্ষায়


দক্ষিণ কোরিয়া, বুধবার ৫’শোর বেশি নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর জানিয়েছে। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, যে শহটিতে সর্বাধিক সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত সেখানে প্রায় ২ হাজারেরও বেশি মানুষ হাসপাতালে জায়গা পাওয়ার জন্য অপেক্ষা করছেন।

চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় সবচাইতে বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই প্রাদুর্ভাব মোকাবেলায় দক্ষিণ কোরিয়া চিকিৎসা সরঞ্জাম এবংএবং ঐ সংক্রমণের কারণে যে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পরেছে তা প্রতিহত করার জন্য প্রায় ১০ বিলিয়ন ডলার ব্যয় করার পরিকল্পনা করছে।

চীন বুধবার নতুন করে করোনভাইরাসের সংক্রমণের হার অনেক কমেছে। সেখানে ১১৯ জন নতুন লোক সংক্রামিত হয়েছে, যখন সেখানে একসাথে কয়েক হাজার মানুষ সংক্রমিত হত।

করোনভাইরাসের সংক্রমণের কেন্দ্রবিন্দু হুবেই প্রদেশ থেকে এখন ইতালি এবং ইরানে এই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে এবং ঐ সব দেশের নাগরিকরা যখন অন্যন্য দেশে ভ্রমণ করেছেন তারাদের মধ্যে ঐ ভাইরাস পাওয়া গিয়েছে।

চীন বাইরে মঙ্গলবার ইতালিতে মৃতের সংখ্যা ৭৯ জনে পৌঁছেছে। ভারত বুধবার জানিয়েছে ঐ সংক্রমণের সংগে ইটালিয়ান পর্যটকদের যোগসূত্র আছে এবং সেখানে ২৮-জন সংক্রমিত হয়েছে।

মন্তব্যগুলো দেখুন

XS
SM
MD
LG