অ্যাকসেসিবিলিটি লিংক

সংবাদপত্রের খবর : বিচারে বাধা দেওয়ার সম্ভাব্য অভিযোগে ট্রাম্পের বিষয়ে তদন্ত হচ্ছে


গত বছর যুক্তরাষ্ট্রের নির্বাচন রাশিয়ার প্রভাব এবং প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রচার অভিযানের সঙ্গে এর সম্ভাব্য সম্পৃক্ততা বিষয়ে তদন্তকারী বিশেষ কৌশুলি এই তদন্তের বিষয়টি আরো সম্প্রসারিত করে দেখার চেষ্টা করছেন যে প্রেসিডেন্ট বিচারে বাধা দিয়েছেন কী না ।

এই তদন্তের বিষয়টি যাঁরা জানেন , তাঁদের তথ্যের ভিত্তিতে ওয়াশিংটন পোস্ট , নিউ ইয়র্ক টাইমস এবং ওয়াল স্ট্রিট জার্নাল তাদের লেখায় এ খবর বুধবার প্রকাশ করে।

এই সংবাদপত্রগুলো বলছে যে বিশেষ কৌশুলী রবার্ট মুলার , জাতীয় গোয়েন্দা পরিচালক ড্যান কোটস , জাতীয় নিরাপত্তা সংস্থার পরিচালক মাইকেল রজার্স এবং এন এস এ ‘র সাবেক উপ পরিচালক রিচার্ড লেজেটের সাক্ষাৎকার নিতে পারেন।

ওয়াশিংটন পোস্ট এবং ওয়াল স্টি্রট জার্নাল জানাচ্ছে যে লেজেট একটি মেমো লেখেন যেখানে তিনি কোটস এর কাছে ট্রাম্পের ফোনে কথাবার্তার বর্ণনা করেন। বলা হচ্ছে ঐ টেলিফোন কলে ট্রাম্প কোটসকে প্রকাশ্যে এ কথা বলতে বলেন যে তাঁর নির্বাচনী প্রচার অভিযানের সঙ্গে রাশিয়ার সংশ্লিষ্টতা ছিল না। ওয়াশিংটন পোস্ট আরও লিখেছে যে তিনি ফোনে রজার্সকেও একই ধরণের অনুরোধ করেছেন।

ট্রাম্পের ব্যক্তিগত কৌঁশুলির একজন মুখপাত্র মার্ক করালো বলেন , যে প্রেসিডেন্টের ব্যাপারে এফবি আই ‘এর তথ্য ফাঁস হওয়ার ব্যাপারটি জঘন্য , ক্ষমাহীন এবং অবৈধ । রিপাবলিকান ন্যাশনাল কমিটির সভানেত্রী রনা ম্যাকড্যানিয়েল ওয়াশিংটন পোস্টের খবরকে ভিত্তিহীন দোষারোপ বলে সমালোচনা করেছেন।

XS
SM
MD
LG