অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র পরিচালিত বাগরাম বিমান ঘাঁটিতে আত্মঘাতী হামলায় অন্তত চারজন নিহত


একজন সন্দেহভাজন তালিবান বোমাবাজ , আফগানিস্তানে , যুক্তরাষ্ট্র পরিচালিত বাগরাম বিমান ঘাঁটির ভেতরে নিজের শরীরে বিস্ফোরণ ঘটালে অন্তত চার জন নিহত এবং আরও কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। আফগান সংবাদ মাধ্যমের সুত্রগুলো বলছে যে ঐ স্থাপনার খাবার ঘরের ঠিক বাইরে এই বিস্ফোরণটি ঘটে। হামলাকারী শ্রমিকের ছদ্মবেশে ছিল। সামরিক এই ঘাঁটিটি কাবুলের উত্তরে অবস্থিত।

আফগানিস্তানের প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহ তাঁর এক টুইটার বার্তায় বাগরামের এই আত্মঘাতী আক্রমণের নিন্দে করে বলেছেন , তিনি আজকের আক্রমণে হতাহতদের স্বজন ও বন্ধুদের পাশে রয়েছেন।

আফগানিস্তানে Resolute Support এর কমান্ডার সেনাবাহিনীর জেনারেল জন ডব্লিউ নিকলসন এক লিখিত বিবৃতিতে এই আক্রমণের সংবাদ সমর্থন করেছেন । তিনি বলেন যারা জোট বাহনী এবং আফগান অসামরিক লোকজনদেরকে লক্ষ্যবস্তুতে পরিণত করছে , Resolute Support এবং USFOR-A আরও উন্নত আফগানিস্তান তৈরির ক্ষেত্রে আমাদের সহযোগিদের সাহায্য করতে আমাদের প্রশিক্ষণ , পরামর্শ ও সহযোগিতার মিশন চালিয়ে যাবে।

এ দিকে তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এই আক্রমণের দায় স্বীকার করে বলেন তাদের বোমাবাজ এই ঘটনার কয়েক মাস আগেই ঐ ঘাঁটির স্থানীয় কর্মী হিসেবে অনুপ্রবেশ করেছিল। এই মুখপাত্র অবশ্য দাবি করেছেন যে যুক্তরাষ্ট্রের ২০ জন কর্মী সেখানে নিহত হয়েছে এবং আফগান সৈন্যরাও সহ আরও অনেকে আহত হয়েছে। তবে তালিবান প্রায়শই তাদের আক্রমণে হতাহতের অতিরিঞ্জত সংখ্যা উল্লেখ করে।

XS
SM
MD
LG