অ্যাকসেসিবিলিটি লিংক

সুপার টিউসডেতে বাইডেনের তিনটি ও স্যান্ডার্সের একটি রাজ্যে জয়


মঙ্গলবারের ১৪টি রাজ্যে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্টের মনোনয়নের প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন তিনটি রাজ্য - ভার্জিনিয়া, নর্থ ক্যারোলাইনা এবং আলাবামা জিতেছেন এবং সেনেটর বার্নি স্যান্ডার্স তার নিজ রাজ্য, ভার্মন্ট জিতেছেন।

শনিবার দক্ষিণ ক্যারোলাইনা জয়ের পর এবং আফ্রিকান আমেরিকান ভোটারদের জোরালো সমর্থন পাওয়ার পর, বাইডেনের এই জয় চার দিনের মধ্যে তার তৃতীয় এবং চতুর্থ।তার এই জয়ের কেবল টেলিভিশন নেটওয়ার্কগুলো অনুমান করেছিল।

মনে করা হয়েছিলো স্ব-ঘোষিত গণতান্ত্রিক সমাজতান্ত্রিক প্রার্থী, স্যান্ডার্স তাঁর ছোট উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যে জয় পাবেন।

দক্ষিণ ক্যারোলাইনা মতোই, বাইডেন ভার্জিনিয়ায় কৃষ্ণাঙ্গ ভোটারদের একটি বিশাল অংশ দখল করেছেন। ৬৩ শতাংশ কৃষ্ণাঙ্গ ভোটার বাইডেনকে ভোট দিয়েছে। স্যান্ডার্স পেয়েছেন ১৮ শতাংশ কৃষ্ণাঙ্গ ভোটার।এবং নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গের ১০ শতাংশ। নভেম্বরের জাতীয় নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাস্ত করার জন্য কোন প্রার্থী সবচেয়ে বেশি প্রস্তুত এমন প্রশ্নে, বাইডেন ৫৮ শতাংশ ভোটারের সমর্থন পান।স্যান্ডার্স পান মাত্র ১৯ শতাংশ এবং ব্লুমবার্গ ১১ শতাংশ। নর্থ ক্যারোলাইনাতেও কৃষ্ণাঙ্গ ভোটারদের বিপুল সমর্থন পান এবং তাদের মতে বাইডেনই সে প্রার্থী যিনি ট্রাম্পকে নির্বাচনে পরাস্ত করতে পারবেন।

XS
SM
MD
LG