অ্যাকসেসিবিলিটি লিংক

ওহাইওতে ডেমোক্র্যাটদের প্রাথমিক নির্বাচন স্থগিত


করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ে উদ্বেগ সত্ত্বেও যুক্তরাষ্ট্রের তিনটি রাজ্যের ভোটাররা মঙ্গলবার ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী বাছাই করার জন্য প্রাথমিকে ভোট দিতে যাচ্ছেন। এর আগে একটি রাজ্য করোনাভাইরাসের কারণে ভোট স্থগিত করতে বাধ্য হয়।

জো বাইডেন ভার্মন্টের সেনেটর বার্নি স্যান্ডার্সের চাইতে এগিয়ে রয়েছেন। প্রতিশ্রুতিবদ্ধ প্রতিনিধিদের মধ্যে থেকে বাইডেন ৮৯৮ প্রতিনিধির সমর্থন পেয়েছেন। স্যান্ডার্স পেয়েছেন ৭৪৫ প্রতিনিধির সমর্থন।

সাধারণ পরিস্থিতিতে রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে নভেম্বরের নির্বাচনে প্রতিন্দন্দিতা করার জন্য নিজের অবস্থান সুদৃঢ় করার জন্য, প্রতিদ্বন্দ্বীদের মূল লক্ষ্য এই তিনটি বড় রাষ্ট্র। ফ্লোরিডায় ২১৯ জন প্রতিনিধি রয়েছেন, এবং কর্মকর্তারা সোমবার আশ্বাস দিয়েছেন যে মঙ্গলবার নিরাপদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ফ্লোরিডার গভর্নর রন ডি সান্টিস বলেন, "আতঙ্কিত হওয়ার দরকার নেই,", বেশিরভাগ লোক কেবল কয়েক মিনিটের জন্য ভোটকেন্দ্রের ভিতরে থাকবেন।

ফ্লোরিডার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন এ পর্যন্ত ১৪২জন করোনভাইরাসে আক্রান্ত হয়েছে।

তবে ওহাইওতে, যেখানে ১৩৬জন প্রতিনিধি রয়েছেন সেখানে এ পর্যন্ত ৫০জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেখানে নেতারা করোনাভাইরাসের কারণে ভোট স্থগিতের আদালতের আদেশ চেয়ে ভোটারদের সমর্থন করেন।

একজন বিচারক তাদের আবেদন প্রত্যাখ্যান করার পর, গভর্নর মাইক দেওয়াইন এবং স্বাস্থ্য বিভাগের পরিচালক অ্যামি অ্যাক্টন ভোটগ্রহণ বন্ধের নির্দেশ দিয়েছেন। এরপর ওহাইওর মন্ত্রী ফ্রাঙ্ক ল্যারোস জানান নির্বাচন জুন পর্যন্ত স্থগিত করা হবে।

XS
SM
MD
LG