অ্যাকসেসিবিলিটি লিংক

সাইনই মসজিদে আক্রমণে এখন নিহতের সংখ্যা ৩০৫


মিশরের কর্মকর্তারা বলছেন উত্তরাঞ্চলের অশান্ত সাইনাই উপদ্বীপে সন্দেভাজন জঙ্গিদের এক আক্রমণে ৩০৫ জনের প্রাণহানি ঘটেছে।

সরকারী অভিশংসক দপ্তর বলছে যে ২৫ থেকে ৩০ জন উগ্রবাদি , প্রাদেশিক রাজধানী এল আরিশের পশ্চিমে বীর-আল আবেদ শহরে রাওদাহ মসজিদে এই হামলা চালায় । জঙ্গিরা চার চাকা বিশিষ্ট গাড়ি নিয়ে মসজিদে আসে , বিস্ফোরণ ঘটিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করে এবং মুসল্লিরা পালানোর চেষ্টা করলে তারা তাদের উপর গুলি চালায়। বন্দুকধারীরা আগুন লাগা গাড়িগুলো দিয়ে অবরোধ তৈরি করে যাতে করে লোকজন ঐ ভবনের বাইরে যেতে না পারে।

প্রত্যক্ষদর্শীরা আরো বলছেন যে জরুরি বিভাগের কর্মীরা আহত লোকজনকে হাসপাতালে নিয়ে যাবার সময়ে জঙ্গিরা হাসপাতালের উপরও হামলা চালায় । রাষ্ট্রীয় বেতার সংস্থাগুলো বলছে যে ঐ আক্রমণে ১২৮ জন নিহত হয়েছে।

ঐ আক্রমণের লক্ষ্য ছিল একটি মসজিদ যেখানে সুফিরা সাধারণত গিয়ে থাকেন। কোন গোষ্ঠিই তাৎক্ষণিক ভাবে এই আক্রমণের দায় স্বীকার করেনি তবে ইসলামিক স্টেট সংশ্লিষ্ট একটি গোষ্ঠি ২০১৩ সাল থেকে ঐ এলাকায় আক্রমণ চালিয়ে আসছে। জানা গেছে যে এই হত্যাযজ্ঞের পর মিশর সরকারের জঙ্গি বিমানগুলো সাইনাইতে সন্ত্রাসীদের লক্ষ্য করে আক্রমণ চালিয়েছে। প্রেসিডেন্ট আব্দেল ফাতাহ আল সিসি সঙ্কল্প ব্যক্ত করেন যে এই আক্রমণের শাস্তি হামলাকারিদের পেতেই হবে কিন্তু ঠিক কী পদক্ষেপ এওয়া হবে সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি।

XS
SM
MD
LG