অ্যাকসেসিবিলিটি লিংক

বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পোতে সিরিয়ার বিমান হামলা বৃদ্ধি


সিরিয়ার বিভক্ত আলেপ্পো শহরের বিদ্রোহী নিয়ন্ত্রিত অংশে আজ শনিবার ও অবিরাম বিমান হামলা অব্যাহত ছিল এবং এতে বহু ভবন বিধ্বস্ত হয়েছে।

ব্রিটেন ভিত্তিক Syrian Observatory for Human Rights বলছে আজ অন্তত ২৫ জন নিহত হয়েছে। এর ঠিক একদিন আগে রুশ ও সিরিয়ার বিমান আক্রমণে বহু শিশু সহ কমপক্ষে তিরিশ জন প্রাণ হারিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন সিরিয়া সরকার গোটা শহরটি পুনরায় নিজেদের নিয়ন্ত্রণে নেবার জন্য নতুন করে আক্রমণ অভিযান চালানোর ঘোষণা দেওয়ার পর বুধবার থেকে এই বিমান আক্রমণ শুরু হয় । এর আগে অস্ত্র বিরতি টিকিয়ে রাখতে যুক্তরাষ্ট্র ও রাশিয়া উভয়ই ব্যর্থ হয়।

প্রচন্ড এই সব বিমান আক্রমণ , হোয়াইট হেলমেটস নামে পরিচিত স্বেচ্ছাসেবীরা যে সব ভবনে বাস করে, সেগুলোকে এবং সেখানকার অন্যান্য আবাসিক এলাকাকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। সিরিয়ার অসামরিক প্রতিরক্ষা গোষ্ঠির একজন সদস্য এসোসিয়েটেড প্রেসকে জানিয়েছে যে নতুন করে এই বোমা বর্ষণ , যুদ্ধকে আরো তীব্র করে তুলেছে। গোষ্ঠিটি আরও বলছে যে ক্ষয় ক্ষতির ব্যাপকতা এখন ও পরিস্কার নয় কারণ এত ঘন ঘন বোমা বর্ষণের কারণে কর্মীরা সর্বসাম্প্রতিক বিমান আক্রমণের জায়গাগুলোতে পৌঁছুতে পারছে না।

XS
SM
MD
LG