অ্যাকসেসিবিলিটি লিংক

তালেবান বলেছে এই মাসের শেষে যুক্তরাষ্ট্রের সঙ্গে একটি শান্তি চুক্তি স্বাক্ষরিত হবে


Taliban political chief Sher Mohammad Abbas Stanikzai, first row second from left, Abdul Salam Hanafi and other Taliban official pray during the "intra-Afghan" talks in Moscow, Russia, Wednesday, Feb. 6, 2019. The U.S. has promised to withdraw half…

সোমবার তালেবানরা এই আস্থা প্রকাশ করেন যে, আফগানিস্তানে ১৮ বছরের যুদ্ধ অবসানের জন্য, আন্তর্জাতিক গ্যারান্টারদের উপস্থিতিতে তারা এই মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের সাথে একটি শান্তি চুক্তি স্বাক্ষর করবেন।

বিদ্রোহী গোষ্ঠীর এক শীর্ষ নেতা একটি তালেবানপন্থী সংবাদ সংস্থাকে বলেছেন, কাতারের রাজধানী দোহায় দুই পক্ষ স্বাক্ষর করার এই অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছে। কাতার, ১৮ মাস ধরে চলা আমেরিকান-তালেবান আলোচনার আয়োজন করেছে।

আবদুল সালাম হানাফি হচ্ছেন তালেবান আলোচনাকারী দলের কেন্দ্রীয় সরকারের সদস্য। তাদের রাজনৈতিক কার্যালয় দোহায় অবস্থিত। তিনি কোনও তারিখ দেননি। তবে বিদ্রোহী সূত্র এর আগে বলেছে যে এই চুক্তি ২৯ শে ফেব্রুয়ারিতে সাক্ষরিত হবে।

হানাফি বলেছেন যে আফগানিস্তানের সমস্ত এলাকার প্রতিনিধিরা, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল, ইসলামিক দেশসমূহ এবং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের এই অনুষ্ঠানের উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানানো হয়েছে।

XS
SM
MD
LG