অ্যাকসেসিবিলিটি লিংক

টেক্সাসের স্কুলে গুলি চালনার ঘটনায় নিহত ১০


টেক্সাসে কর্মকর্তারা ১৭ বছর বয়সী এক কিশোরের বিরুদ্ধে গুলি চালিয়ে দশজনকে হত্যার অভিযোগ এনেছে। তাদের বেশির ভাগই টেক্সাস অঙ্গরাজ্যের সান্তা ফে ‘স এর একটি হাই স্কুলের শিক্ষার্থি।

ছাত্রছাত্রীরা বলছে যে বন্দুকধারীটি শুক্রবার সান্তা ফে হাই স্কুলে সকাল আটটার আগে গুলি চালানো শুরু করে। আইন প্রয়োগকারির এই কিশোরকে ঐ স্কুলেরই ছাত্র হিসেবে চিহ্নিত করে , যার নাম Dimitrios Pagourtzis .

টেক্সাসের গভর্ণর গ্রেগ অ্যাবট বলেছেন যে সন্দেহভাজন ঐ গুলি চালকের বাড়িতে পুলিশ একটি মলোটভ ককটেইলসহ বিস্ফোরক দ্রব্য পেয়েছে এবং ঐ হাই স্কুলের কাছে যেখানে গুলি চালনার ঘটনা ঘটে সেখানে একটি গাড়িও পেয়েছে।

অ্যাবট বলেন এই সন্দেহভাজন কিশোরটি, যে এখন হত্যার অভিযোগে পুলিশি হেফাজতে রয়েছে , গুলি করার পরে আত্মহত্যা করার কথা ভেবেছিল কিন্তু গ্রেপ্তার হবার পর পুলিশকে বলেছে যে এশষ পর্যন্ত তার সাহস হয়নি।

গভর্ণর আরও বলেছেন যে ঐ হামলায় দুটি বন্দুক ব্যবহার করা হয়েছে একটি শটগান এবং একটি .38 রিভলভার । তিনি বলেন দুটি বন্দুকেরই মালিক এই সন্দেহভাজন কিশোরের বাবা, তবে বলেন এটা পরিস্কার নয় যে তার ছেলে এই আগ্নেয়াস্ত্র নিয়েছে এই কথাটি বাবা জানতেন কী না।

তিনি এই বন্দুক চালনার ঘটনাকে, টেক্সাসের স্কুলে এই ধরণের আক্রমণের মধ্যে সব চেয়ে ঘৃণ্য আক্রমণ বলে বর্ণনা করেন।

XS
SM
MD
LG