অ্যাকসেসিবিলিটি লিংক

খাশোগজি’র ছেলেকে সমবেদনা জানিয়েছেন সৌদি যুবরাজ


সৌদি আরব বলছে, সৌদি যুবরাজ মোহাম্মেদ বিন সালমান আজ সোমবার টেলিফোনে কথা বলেছেন নিহত সাংবাদিক জামাল খাশোগজি’র পুত্রের সঙ্গে, হত্যার ব্যাপারে সমবেদনা জানানোর প্রয়াসে।

খাশোকজি নিহত হন অক্টোবরের দুই তারিখে, ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর।

ইতোমধ্যে তুরস্কের প্রেসিডেন্ট রেজেপ তাইয়ীপ এরদোয়ান মঙ্গলবার সংসদে দেয়া এক ভাষনে ঘটনা সম্পর্কে বিস্তারিত বিবরণ তিনি প্রকাশ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

রবিবার ইস্তাম্বুলে এক সমাবেশে তিনি বলেন, 'আমরা ন্যায়বিচার চাই এবং সেটাই সর্বৈব সত্য উদ্ঘাটনের মধ্যে দিয়ে, কোন রকম যেনতেন সাধারণ প্রক্রিয়ার ভেরত দিয়ে নয়।

এরদোয়ান কথা বলেছেন টেলিফোনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে রবিবার দিন। তুরস্কের রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা বলেছে, দু’নেতাই সহমত পোষন করেছেন যে – খাশোগজির ঘটনা পুরোদস্তুর প্রেক্ষিতে উদ্ঘাটিত হওয়া দরকার। সৌদি আরব ইস্তম্বুল কনস্যুলেটের অভ্যন্তরে খাশোগজির হত্যাকান্ডকে বিরাট-মারাত্মক একটা ভুল বলে আখ্যায়িত করে বলেছে- দায়ি যারা তাদের জবাবদিহি করতে হবেই।

পররাষ্ট্র মন্ত্রী আদেল আজ জুবেইর রবিবার ফক্স নিউজকে বলেন, সৌদি গোয়েন্দারা কর্তৃত্বের এখতিয়ার ছাড়িয়ে গিয়ে কাজটা করেছে। বলেন, এ একটা দুর্বৃত্ত হামলা। আজ জুবেইর বলেন, যে কোন সরকারের জন্যেই এটা একটা অগ্রহনযোগ্য ঘটনা।

XS
SM
MD
LG