অ্যাকসেসিবিলিটি লিংক

হিউস্টান আরও ঝড় বৃষ্টির জন্য প্রস্তুতি নিচ্ছে


APTOPIX Harvey

টেক্সাস রাজ্যের হিউস্টান আরও ঝড় বৃষ্টির জন্য প্রস্তুতি নিচ্ছে। আমেরিকার চতুর্থ সর্ব বৃহ্ৎ ওই শহরে, এ্রাণ কর্মীরা, ইতিমধ্যে বন্যার জলে আটকে পড়া মানুষের কাছে পৌছতে চেষ্টা করছে।

টেক্সাস রাজ্যের হিউস্টান আরও ঝড় বৃষ্টির জন্য প্রস্তুতি নিচ্ছে। আমেরিকার চতুর্থ সর্ব বৃহ্ৎ ওই শহরে, এ্রাণ কর্মীরা, ইতিমধ্যে বন্যার জলে আটকে পড়া মানুষের কাছে পৌছতে চেষ্টা করছে। প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে বলেছেন, “টেক্সাস ও লুইসিয়ানাতে জীবন বাচানোর জন্য আমার প্রশাসন রাজ্য ও স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ট ভাবে সহযোগিতা ও সমন্বয় করছে । উদ্ধার কর্মীদের এবং যারা সংশ্লিষ্ট তাদেরকে আমরা ধন্যবাদ জানাই তাদের প্রচেষ্টার জন্য।”

আবহবিদরা অনুমান করছেন শুক্রবার রাতে যে ঘুর্ণীঝড় হার্ভি টেক্সাসে আঘাত হানে তাতে হিউস্টানে নতুন করে আরও ২৫ সেন্টিমিটার বৃষ্টি পড়বে। এ ছাড়াও বুধবার পর্যন্ত আরও ৪০ থেকে ৬০ সেন্টিমিটার বৃষ্টি পড়তে পারে। এ পর্যন্ত কিছু কিছু এলাকায় ৬০ সেন্টিমিটারের বেশী বৃষ্টি পড়েছে।

কেন্দ্রীয় জরুরী ব্যবস্থাপনা প্রশাসক ব্রক লং বলেছেন তারা অনুমান করছেন, ৩০ হাজার মানুষকে তাদের, নিরাপদ আস্রয়স্থলে অস্থায়ী ভাবে রাখতে হবে।

XS
SM
MD
LG