অ্যাকসেসিবিলিটি লিংক

থাইল্যান্ডের শপিং মলে গুলিবর্ষণে ২০জন নিহত


শনিবার থাইল্যান্ডে এক ক্ষুব্ধ সৈনিকের গুলিবর্ষণে কমপক্ষে ২০জন নিহত হয়েছে। বিভিন্ন সুত্রে জানা গেছে, আর্থিক বাকবিতণ্ডার এক পর্যায়ে ঐ সৈনিক দুজনকে গুলি করে মেরে ফেলার পর, থাইল্যান্ডের উত্তরপূর্ব অঞ্চলের একটি ব্যস্ততম শপিং মলে গুলিবর্ষণ চালায়। গুলির আওয়াজে আতংকে মানুষ ছোটাছুটি শুরু করে। এই ঘটনায় ৩১জন আহত হয়েছে এবং আরও অনেকে ঐ শপিং মলে আটকা পড়েছেন। রবিবার সকালেও ঐ মলে গুলির আওয়াজ শোনা যায়।


প্রতিরক্ষা মন্ত্রনালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল কংচিপ তন্ত্রাণিচ বলেন, থাইল্যান্ডের দরিদ্র ও পল্লী উত্তর-পূর্বাঞ্চলীয় অঞ্চল নাখোন রাতচসিমায় হামলার জন্য সার্জেন্ট জাকরাপানথ থমমা দায়ী। অনেকে মলের বাইরে তাদের গাড়িতে থাকা অবস্থায় বা পাশ দিয়ে হেটে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান।

নাখন রাতচাসিমার এক পুলিশ কর্মকর্তা জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে বন্দুকধারী অন্য আরেক সৈনিক ও এক নারীকে গুলি করে। তৃতীয় আরেকজন ঐ ঘটনায় আহত হন।

প্রতিরক্ষা মন্ত্রনালয়ের মুখপাত্র কংচিপ থাই সংবাদমাধ্যমকে জানান, বন্দুকধারী তার ঘাঁটিতে অন্যান্য সৈনিকদের প্রতি গুলি ছুড়তে থাকেন এবং বন্দুক ও গোলাবারুদ নিয়ে একটি সামরিক যানে করে পালিয়ে যান। এরপর তিনি ঐ শপিং মলে হামলা চালান। হামলা চালানোর সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার রক্তক্ষয়ী তাণ্ডবের খবর দিতে থাকেন। বন্দুকধারী এখনো ঐ মলে লুকিয়ে আছেন।

XS
SM
MD
LG