অ্যাকসেসিবিলিটি লিংক

ইথিওপিয়ার টিগ্রায় অঞ্চলে তিনজন সহায়তা কর্মী খুন


মেড স্যানস সন্স ফ্রন্টিয়েরস শুক্রবার জানিয়েছে যে ইথিওপিয়ার যুদ্ধরত টিগ্রায় অঞ্চলে তাদের তিনজন সহায়তা কর্মীকে গাড়ির কাছে মৃত অবস্থায় পাওয়া গেছে। চিকিৎসা সহায়তাকারী এই সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, "এই ভয়াবহ হামলায় আমারা কতটা ব্যথিত, স্তম্ভিত ও রাগান্বিত তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।" "মৃতদের পরিবার ও প্রিয়জনদের প্রতি আমরা গভীর সমবেদনা জানাচ্ছি।"

এমএসএফ জানিয়েছে যে বৃহস্পতিবার কর্মীদের সাথে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে এবং শুক্রবার সকালে তাদের গাড়িটি খালি পাওয়া গেছে এবং কয়েকশো গজ দূরে তাদের লাশ পড়ে থাকতে দেখা গেছে। নিহতদের মধ্যে রয়েছেন এমএসএফ-এর জরুরি সমন্বয়ক যিনি স্পেনের নাগরিক, মারিয়া হার্নান্দেজ (৩৫); সহকারী সমন্বয়কারী এবং একজন ইথিওপিয়ার নাগরিক ইয়োহানেস হালেফম রেদা, ৩১; চালক ও ইথিওপিয়ার নাগরিক টেড্রস জেরব্রিমারিয়াম জেরবমিকেল (৩১)। এমএসএফ বিবৃতিতে আরও বলে, "ইথিওপিয়া এবং বিশ্বের অন্যান্য যেসব দেশে আমরা পরিচালনা করি, উভয় দেশে মারিয়া, ইয়োহানেস এবং টেড্রোসের মৃত্যু আমাদের সকলের জন্য এক মারাত্মক আঘাত"।

ইউএন মুখপাত্র স্টিফান জুজারিক এক টুইট বার্তায় বলেছেন, "আমরা মানবতাবাদী কর্মীদের উপর হামলার পর্যাপ্ত পরিমাণে তীব্র নিন্দা করতে পারি না।" তিনি উল্লেখ করেন যে সাহায্যকারীরা প্রায়শই মানবতাবাদীদের ভীতি প্রদর্শন করার লক্ষ্য নিয়ে লক্ষ্যবস্তু হয়ে থাকেন। "তবে এতে করে পুরুষ, মহিলা এবং শিশুদের যে সাহায্য প্রয়োজন তা থেকে তারা বঞ্চিত হচ্ছেন।

XS
SM
MD
LG