অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়াকে নিয়ন্ত্রণের জন্য সব বিকল্পই বিবেচনায় আছে : টিলার্সন


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলার্সান গতকাল বলেছেন যে উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান পারমানবিক সক্ষমতা যুক্তরাষ্ট্রের প্রতি সরাসরি হুমকি এবং ওয়াশিংটন এ রকম আগ্রাসন থেকে নিজের প্রতিরক্ষার জন্য সব রকমের “ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। টিলার্সন আরও বলেন, “এ রকম হুমকির মুখে যে কোন দেশের জন্য নিষ্ক্রিয়তা অগ্রহণযোগ্য ব্যাপার”।

তিনি নিউ ইয়র্কে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পূর্ণ কক্ষ বলেন . “ আমি এটা পরিস্কার করে বলেছি যে আমাদের দেশের প্রতিরক্ষার সব ক’টি বিকল্পই খোলা থাকছে , তবে আমরা উত্তর কোরিয়ার কাছ থেকে যুদ্ধ চাই না , নিজেরাও যুদ্ধে যেতে চাই না।

টিলার্সন উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র সম্প্রসারণের ব্যাপারে আলোচনার জন্য নিরাপত্তা পরিষদের এ মাসের সভাপতি রাষ্ট্র জাপান আহুত অধিবেশনে ভাষণে আরো বলেন , “ উত্তর কোরিয়ার আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র তার প্রতিরক্ষার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেবে তবে আমাদের আশা থাকছে যে কুটনীতির মাধ্যমে একটা নিস্পত্তি আসবে”।

এ দিকে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ডনাল্ড ট্রাম্পকে মৌখিক ভাবে আক্রমণ করে , তাকে , তাদের ভাষায় , পাগলা বুড়ো ট্রাম্প বলে উল্লেখ করে সতর্ক করে বলেছে যে তাঁর প্রশাসনের কর্মকর্তারা যেন বিচক্ষণতার পরিচয় দেন যদি না তারা অপমান ও ধ্বংসের আরো তিক্ত সত্যের মুখোমুখি হতে চান।

XS
SM
MD
LG