অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প তাঁর সম্পর্কে তদন্তকে “হয়রানি” বলে বর্ণনা করেন


Donald Trump and David Malpass

আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের একটি কমিটি আজ প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কর প্রদানের বিষয়ে একটি শুনানি করছে। এটি হচ্ছে এই প্রক্রিয়ার প্রথম ধাপ যা কীনা ডেমক্র্যাটিক দলের নের্তৃত্বাধীন এই প্যানেলকে প্রেসিডেন্টের কর বিষয়ে তথ্য পরীক্ষা-নিরীক্ষা করার দিকে ধাবিত করতে পারে।

গত মাসে ডেমক্র্যাটরা, প্রতিনিধি পরিষদের সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে নিয়ন্ত্রণ গ্রহণ করে এবং তারা ট্রাম্পের আর্থিক স্বার্থ এবং এই ধরণের স্বার্থ তাঁকে নীতির বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রভাবিত করেছিল কী না, সেগুলো নিয়ে একাধিক তদন্ত কাজ শুরু করতে যাচ্ছে।কর প্রদানের বিষয়টি গোপনীয়, তবে আইন আনুযায়ী কারও কর প্রদানের বিবরণী পাবার ক্ষমতা আছে, প্রতিনিধি পরিষদের Ways and Means কমিটির ।

ট্রাম্প প্রেসিডেন্ট পদের জন্য তাঁর নির্বাচনী প্রচার অভিযান শুরু করার সময় থেকেই এই বিষয়টি চলে আসছে। তিনি সাম্প্রতিক সময়ের উদাহরণ ভেঙ্গে স্বেচ্ছায় নিজের কর সংক্রান্ত তথ্য প্রকাশ করেননি। তাঁর প্রতিপক্ষ প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টন , তাঁর কর প্রদানের বিবরণী প্রকাশ করেছিলেন। ডেমক্র্যাটিক বিধায়করা যে তাঁর ব্যক্তিগত আর্থিক বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করার চেষ্টা করছেন সে ব্যাপারে ট্রাম্পের আপত্তি আছে। তিনি বলেন এমনটি করার কোন কারণ তাদের নেই এবং গোটা বিষয়টিকে তিনি প্রেসিডেন্টকে হয়রানি করা বলে বর্ণনা করেন।

XS
SM
MD
LG