অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং তাঁর রুশ সহপক্ষ ভ্লাদিমির পুতিন আগামি ১৬ই জুলাই হেলসিঙ্কিতে প্রথম আনুষ্ঠানিক শীর্ষ বৈঠকে মিলিত হবেন।

এই শীর্ষ সম্মেলনের প্রস্তুতি জন্য ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন, প্রেসিডেন্ট পুতিনসহ শীর্ষ রুশ কর্মকর্তাসহ অন্যান্যদের সঙ্গে বৈঠকের পর এই শীর্ষ বৈঠকটি নিশ্চিত করা হয়।

মস্কোতে গতকাল আন্তর্জাতিক সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে বল্টন বলেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর এবং পুতিনের মধ্যে বৈঠকের সম্ভাবনা সম্পর্কে আলোচনার জন্য তাঁকে রুশ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে বলেছিলেন।

তিনি আরও বলেন যে, আমাদের বিপুল মতপার্থক্য সত্ত্বেও, অনেকগুলো ব্যাপক বিষয় আছে যে সব ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্প ও প্রেসিডেন্ট পুতিন গঠনমুলক নিস্পত্তির দিকে পৌঁছুতে পারেন।

বল্টনের অতীত বিবৃতিগুলো সম্পর্কে প্রশ্ন করা হয়, যার একটিতে তিনি প্রেসিডেন্ট পুতিনকে মিথ্যুক বলেছিলেন, বল্টন বলেন তাঁর অতীত বিবৃতির কোনই স্থান নেই বর্তমানে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে তাঁর এই নতুন ভূমিকায়। বল্টন আরও বলেন যে, এই মুহুর্তে আমি প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা এবং তাঁরই কার্যক্রম আমরা এগিয়ে নিচ্ছি এবং সেটাই আমি এগিয়ে নিতে চাই।

XS
SM
MD
LG