অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের জামাতা এবং সিনিয়র উপদেষ্টা Jared Kushner ইরাক সফর করছেন। এবং তিনি ইরাকের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে ইসলামিক স্টেট জঙ্গীদের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে আলোচনা করেছেন।

যুক্তরাষ্ট্রের উর্ধ্বতন সামরিক কর্মকর্তা জয়েন্ট চিফ অফ স্টাফ এর চেয়ারম্যান জেনারেল Joseph Dunford এর সঙ্গে সোমবার Kushner বাগদাদে যান।

ইরাকের প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রী দুজন আমেরিকানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রনালয় থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, যাতে দেখা যাচ্ছে ইরাকের প্রতিরক্ষা মন্ত্রী ঐ আমেরিকানদের সঙ্গে বৈঠক করছেন।

Dunford এর দফতর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, এই সফরের লক্ষ্য হচ্ছে ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াই এর সবশেষ পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়ার জন্য ইরাকী নেতৃবৃন্দ ও উর্ধ্বতন আমেরিকান উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করা এবং আমেরিকান সেনাদের সঙ্গে মিলিত হওয়া।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আন্তর্জাতিক কোয়ালিশন, ইসলামিক স্টেট যোদ্ধাদের বিরুদ্ধে বিমান আক্রমণ চালাচ্ছে এবং ভূমিতে ইরাকী সেনাদের সাহায্য করছে।

Kushner কার্যত শীর্ষ কূটনীতিক হিসেবে কাজ করেন। তিনি কানাডা, মেক্সিকো এবং মধ্যপ্রাচ্যের সঙ্গে সম্পর্ক বিষয়ে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে পরামর্শ দেন। Jared Kushner কে ইসরায়েল ও ফিলিস্তিনীদের মধ্যে একটা শান্তি চুক্তি সম্পাদনের দায়িত্ব দেওয়া হয়েছে।

XS
SM
MD
LG