অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীর পদ থেকে টিলার্সনকে অপসারণে টিলার্সন নিজেই বিস্মিত


.

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলার্সনকে সরিয়ে সি আই ‘এর ডিরেক্টার মাইক পম্পেওকে তাঁর স্থলাভিষিক্ত করার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তে স্বয়ং মি টিলার্সন বিস্মিত হয়েছেন।

মঙ্গলবার পররাষ্ট্র দপ্তরের আন্ডার সেক্রেটারি স্টিভ গোল্ডস্টেইন এক বিবৃতিতে জানান , “ প্রেসিডেন্টের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রীর কোন কথা হয়নি এবং তিনি এই অপসারণের কারণ জানেন না। বরঞ্চ জাতীয় নিরাপত্তা বিষয়ক গুরুত্বপুর্ণ অগ্রগতিরকারণে মন্ত্রীর স্বপদে থাকার পূর্ণ ইচ্ছে ছিল। তবে এই বিবৃতি প্রকাশের অল্প পরেই হোয়াইট হাউজ আন্ডার সেক্রেটারি গোল্ডস্টেইনকেও অপসারণ করে।

টিলার্সন ৫ টি আফ্রিকান দেশে সপ্তাব্যাপী সফর থেকে ফিরে আসার মাত্র ঘন্টা কয়েকের মধ্যে দ্রুতই এই অপসারণের ঘোষনা দেওয়া হয়।

প্রেসিডেন্ট এক টুইটার বার্তার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে মি টিলার্সনকে বরখাস্ত করার ঘোষণায় লেখেন, সিআইয়ের পরিচালক মাইক পম্পেও হচ্ছেন এখন থেকে আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী। তিনি চমৎকার কাজ করবেন। রেক্স টিলার্সন , আপনাকে আপনার কাজের জন্য ধন্যবাদ । সি আইয়ের নতুন পরিচালকের দায়িত্ব নেবেন জিনা হ্যাস্পেল । তিনিই হবেন এই পদে নিযুক্ত প্রথম নারী।

XS
SM
MD
LG