অ্যাকসেসিবিলিটি লিংক

নিউইয়র্ক প্রাইমারিতে ক্লিন্টন ও ট্রাম্প নিজ নিজ দল থেকে বিজয়ী


যুক্তরাষ্ট্রের টেলিভিশন নেটওয়ার্কগুলো বলছে যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়নপ্রার্থীদের মধ্যে নিউইয়র্কের প্রাথমিক নির্বাচনে রিপাবলিকান দল থেকে ডনাল্ড ট্রাম্প এবং ডেমক্র্যাটিক দল থেকে হিলারি ক্লিন্টন এগিয়ে আছেন। তিনি ভারমন্ট রাজ্যের সমাজবাদী সেনেটর বার্নি স্যান্ডার্সের তূলনায় দ্বিগুণ অঙ্কের ব্যবধানে অগ্রগামি আছেন। টেলিভিশন নেটওয়ার্ক জানাচ্ছে হিলারি ক্লিন্টন পেয়েছেন এ পর্যন্ত ৫৯.২ শতাংশ ভোট , বার্নি স্যান্ডার্স পেয়েছেন ৪০.৮ শতাংশ।

ভোট গণনা ট্রাম্প এ পর্যন্ত পেয়েছেন ৬১.৭ শতাংশ ভোট , তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ওহাইয়োর গভর্ণর পেয়েছেন ২৪ .১ শতাংশ ভোট এবং টেড ক্রুজ পেয়েছেন ১৪.৩ শতাংশ ভোট । এই প্রাইমারিতে পরাস্ত প্রার্থী কেসিক এবং ক্রুজ উভয়ই এখন পুর্বাঞ্চলের আরও ৫ টি রাজ্যের প্রাইমারির জন্য প্রচার অভিযান চালিয়ে যাচ্ছেন ।

নিউ ইয়র্ক সিটিতেই ডনাল্ড ট্রাম্পের বাড়ি এবং তাঁর আবাসন ব্যবসার সদর দপ্তর। তাঁর প্রতিদ্বন্দ্বি ওহাইয়োর গভর্ণর জন কেসিক এবং টেক্সাসের সেনেটর টেড ক্রুজ এই নির্বিচনে নিউ ইয়র্কের প্রাইমারিতে পরাজয় স্বীকার করে নিয়েছেন।

হিলারি এবং স্যান্ডার্স উভয়েরই নিউ ইয়র্কের সঙ্গে গভীর সম্পৃক্ততা রয়েছে। স্যান্ডার্সের জন্ম নিউ ইয়র্ক সিটিতে এবং হিলারী ক্লিন্টন নিউ ইয়র্ক রাজ্যের সেনেটর ছিলেন।

please wait

No media source currently available

0:00 0:01:06 0:00

XS
SM
MD
LG