অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প টুইট:শালর্টসউইলের ব্যাপারে মিডিয়া এবং গ্রাহামের ভুল ব্যাখ্যা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প টুইট বার্তায় সংবাদ মাধ্যম এবং রিপাবলিকান সেনেটর লিন্ডসে গ্রাহামের এই বলে সমালোচনা করেছেন যে তারা গত সপ্তাহান্তে ভার্জিনিয়ার শার্লটউইলে সহিংসতা সম্পর্কে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা দিয়েছে।

গোড়াতে শনিবার ট্রাম্প তাঁর মন্তব্যে সহিংসতার জন্য অনেকগুলো পক্ষকে দায়ী করেন । আবার সোমবার তিনি এ জন্য নব্য-নাৎসি , শ্বেতাঙ্গ বর্ণ শ্রেষ্ঠবাদী এবং কু ক্লাক্স ক্ল্যানকে এই অশান্তির জন্য দায়ী করেন। মঙ্গলবার নাগাদ তিনি আবার তাঁর প্রাথমিক মন্তব্যে ফিরে যান।

ট্রাম্পের ঐ মন্তব্যের পর প্রভাবশালি রিপাবলিকান এবং ডেমক্র্যাটদের কাছ থেকে যেমন সমালোচনা আসে , তেমনি সমালোচনা করেছেন ব্যবসায়ি এবং সামরিক বাহিনীর কর্মকর্তারাও । সমালোচকদের মধ্যে গ্রাহাম ও রয়েছেন ডিনি বুধবার বলেন যে ট্রাম্পের কথাগুলো , আমেরিকানদের ঘা না শুকিয়ে , তাদের আরো বিভক্ত করছে। গ্রাহাম বলেন , গতকাল দেওয়া তাঁর বক্তব্যে আবার ও এক কদম পিছিয়ে গেলেন যখন তিনি ঐ সমাবেশে অংশগ্রহণকারী শ্বেতাঙ্গ বর্ণ শ্রেষ্ঠবাদী ,নব্য নাৎসি ও কে-কে-কে এবং ঐ মিজ হেদার হায়ারকে একই পাল্লায় মাপেন।

উল্লেখ করা যেতে পারে যে ৩২ বছর বয়সী মিজ হায়ার ঐ সহংসতায় প্রাণ হারান এবং আরও ১৯ জন আহত হন , যখন একজন নাৎসি সমর্থক , বিরোধী প্রতিবাদকারীদের ওপর গাড়ি নিয়ে চড়াও হয়।

XS
SM
MD
LG