অ্যাকসেসিবিলিটি লিংক

কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটিক সাংসদরা, পেন্টাগন এবং হোয়াইট হাউসের বাজেট অফিসকে সপিনা প্রেরণ করেছেন


President Donald Trump talks to reporters on the South Lawn of the White House, Oct. 4, 2019, in Washington.

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটিক সাংসদরা, পেন্টাগন এবং হোয়াইট হাউসের বাজেট অফিসকে সপিনা প্রেরণ করেছেন। ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কথাবার্তা সংশ্লিষ্ট দলিলপত্র এবং ইউক্রেনকে সামরিক সাহায্য না দেওয়ার বিষয়ে কাগজপত্র চেয়ে তাদের কাছে সপিনা প্রেরণ করা হয়েছে।

সোমবার তিনটি ডেমোক্রাটিক কমিটি এই দাবী জানান যে প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপার এবং বাজেট ও ব্যবস্থাপনা দফতরের অস্থায়ী পরিচালক রাসেল ভট, ১৫ই অক্টোবরের মধ্যে সব দলিল পত্র হস্তান্তর করবেন।

ট্রাম্প তাঁর ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন এবং তাঁর পুত্র হান্টারের বিষয়ে তদন্ত করার জন্য ইউক্রেনকে চাপ দেওয়ার বিষয়ে ডেমোক্র্যাটরা তদন্ত করে দেখছেন। তদন্তে তারা এটাও খতিয়ে দেখবেন যে বাইডেনের তদন্তের জন্য ট্রাম্পের অনুরোধের সঙ্গে –ইউক্রেনকে সামরিক সাহায্য দেওয়া স্থগিত রাখার সিদ্ধান্ত জড়িত কিনা।

ওদিকে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তে ‘হুইসেলব্লোয়ার’অর্থাৎ গোপন তথ্য ফাঁসকারী হিসাবে দ্বিতীয় আরেক গোয়েন্দা কর্মকর্তার আবির্ভাব ঘটেছে। ট্রাম্পের সঙ্গে ইউক্রেইনের বিষয়টিতে যার আরো প্রত্যক্ষ জ্ঞান আছে।

ওয়াশিংটন ডিসি’র এটর্নি মার্ক জেইদ ভয়েস অফ আমেরিকা কে বলেছেন, দ্বিতীয়জনও একজন গোয়েন্দা কর্মকর্তা এবং দুইজনই ইন্সপেক্টর জেনারেলের কাছে এরই মধ্যে বয়ান দিয়েছেন।

XS
SM
MD
LG