অ্যাকসেসিবিলিটি লিংক

অভিশংসন তদন্তের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে গোয়েন্দা কমিটি


যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটি প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে।

বুধবারের সাক্ষীদের তালিকায় রয়েছেন ইউক্রেনে যুক্তরাষ্ট্রের চার্জ দ্যা আফেইরস ওয়িলিয়াম টেইলর এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ইউরোপিয়ান ও ইউরেশিয়া ব্যুরোর উপ সহকারী মন্ত্রী জর্জ কেন্ট। টেইলর এবং কেন্ট উভয়ই গত কয়েক সপ্তাহের মধ্যে রুদ্ধদার কক্ষে ইতিমধ্যেই সাক্ষ্য দিয়েছেন।

প্রতিনিধি পরিষদ সাক্ষ্যদানের অনুলিপি প্রকাশ করেছে যেখানে কর্মকর্তারা বিস্তারিত জানিয়েছেন যে প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার সহায়তাকারীরা, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রধানতম প্রতিপক্ষ ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্ত শুরু করার জন্য ইউক্রেনকে অনুরোধ করেন। এবং একটি অনাবৃত তত্ত্ব যে ২০১৬ সালের নির্বাচনে রাশিয়া নয় ইউক্রেন হস্তক্ষেপ করেছিল।ট্রাম্প সোমবার এই তদন্তের সমালোচনা করে বলেন ‘এটি একেবারেই একপেশে ছিদ্রান্বেষণ’। ট্রাম্প টুইটারে যুক্তরাষ্ট্রের ইতিহাসে নিজেকে সবচেয়ে স্বচ্ছ প্রেসিডেন্ট দাবী করে বলেন তিনি এই সপ্তাহে তার সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্টের সেই টেলিফোনে আলাপের অনুলিপি প্রকাশ করবেন।

XS
SM
MD
LG