অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প এখন ফ্রান্স সফরে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাক্রঁর সঙ্গে আলোচনা এবং ব্যাস্টিল দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য এখন ফ্রান্স রয়েছেন। আগামীকাল ফ্রান্সের বিখ্যাত শ্যাম্প এলিশিতে আমেরিকান এবং ফরাসি সৈন্যদের সম্মিলিত কুচকাওয়াজ ও তিনি পরিদর্শন করবেন।

মনে করা হচ্ছে এই দু দিনের শীর্ষ বৈঠকের কারণে , ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযান এবং রাশিয়ার সংশ্লিষ্টতা নিয়ে যে অভিযোগ উঠেছে সে ব্যাপারে মিডিয়ার অনুসন্ধান থেকে তিনি খানিকটা বিরতি পাচ্ছেন কিন্তু আজ বৃহস্পতিবার দিনে আরো পরের দিকে সংবাদ সম্মেলনে তিনি গত বছর তাঁর ছেলে ডনাল্ড ট্রাম্প জুনিয়রের সঙ্গে একজন রুশ আইনজীবির বৈঠকের বিষয়ে আরও প্রশ্নের সম্মুখীন হতে পারেন বলে আঁচ অনুমান চলছে। । ট্রাম্প তনয় কিছু ইমেইল প্রকাশ করেছেন যাতে দেখা যায় তিনি মনে করেছিলেন ঐ বৈঠকে ডেমক্র্যাটিক দলের প্রার্থি হিলারি ক্লিন্টনের ক্ষতি হতে পারে এমন কিছু জিনিষপত্র নিয়ে তারা ঐ বৈঠকে আলোচনা করবেন।

ফ্রান্সের নতুন এবং তরুণ প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁর সঙ্গে একটু টান টান সম্পর্কের মধ্যেও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ব্যাস্টিল দিবসের অনুষ্ঠানিকতার আগেই সিরিয়া এবং সন্ত্রাসবিরোধী কার্যক্রমের ব্যাপারে অভিন্ন ক্ষেত্র খুঁজতে পারেন।

XS
SM
MD
LG