অ্যাকসেসিবিলিটি লিংক

নির্বাচনী প্রচার অভিযানে আর্থিক অনিয়মের দোষ স্বীকার করলেন ট্রাম্পের সাবেক আইনজীবি


সংবাদ সংস্থা এসোসিয়টেড প্রেস জানাচ্ছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবি এবং তাঁর কথিত জোগানদার মাইকেল কোয়েন , নির্বাচনী প্রচার অভিযানে আর্থিক নিয়মনীতি ভঙ্গ করা এবং অন্যান্য অপরাধের জন্য নিজের দোষ স্বীকার করে বলেছেন যে তিনি ও ট্রাম্প উভয়ই যৌন চিত্র তারকা স্টর্মি ড্যানেয়লস ‘এর মুখ বন্ধের জন্য তাকে অর্থ প্রদানের ব্যবস্থা করেন যাতে করে নির্বাচনে এর কোন প্রভাব না পড়ে।

ফেডারেল কৌঁসুলিদের সঙ্গে বোঝা পড়ার কারণে ৫১ বছর বয়সী কোয়েন ১২ই ডিসেম্বর থেকে চার থেকে পাঁচ বছরের কারাদন্ড পেতে পারেন। কোয়েন আটটি অভিযোগের সব ক’টিতে নিজের দোষ স্বীকার করে নেন । এই অপরাধগুলোর মধ্যে রয়েছে কর ফাঁকি দেওয়া এবং একটি আর্থিক প্রতিষ্ঠানকে মিথ্যে বিবৃতি দেওয়া । অপরাধ স্বীকার করার সময়ে তিনি দু জন নারী , এমনকী ট্রাম্পের নাম ও উল্লেখ করেননি , তিনি বলেছেন বেনামি প্রার্থিদের কথা। তবে ডলারের অংক এবং অর্থ প্রদানের তারিখ দেখে মনে হয় তিনি এই টাকা ড্যানিয়েলস এবং অন্য এই ঘটনার আরেকজন সঙ্গিনী ক্যারেন ম্যাকডগালকে প্রদান করেন।

কয়েক মাস ধরে চলে আসা ফেডারেল তদন্তকারিদের বিশ্লেষণ এবং প্রেসিডেন্টের সঙ্গে তাঁর সম্পর্কের অবনতির পর কোয়েন নিজেকে দোষী বলে স্বীকার করেন। এপ্রিল মাসে এফবি আই কোয়েনের হোটেল রুম , বাড়ি এবং দপ্তরে তল্লাশি চালিয়ে চল্লিশ লক্ষেরও বেশি জিনিষপত্র আটক করে। এই অভিযানে ব্যাংকের রেকর্ড পত্র , ট্রাম্পের নির্বাচনি অভিযান এবং ড্যানিয়েলসকে এক লক্ষ তিরিশ হাজার ডলার ও ম্যাকডুগালকে দেড় লক্ষ ডলার দেওয়ার তথ্য পাওয়া যায়। এই উভয় নারী দাবি করেন যে ট্রাম্পের সঙ্গে তাদের সম্পর্ক ছিল । তবে ট্রাম্প এই তাবি অস্বীকার করেছেন।

XS
SM
MD
LG