অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প আজ ওবামার সঙ্গে, আগামি সপ্তায় জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন


যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প , প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুতির প্রথম পদক্ষেপ নেওয়া শুরু করেছেন, যার মধ্যে রয়েছে যৃক্তরাষ্ট্রের মিত্রদের নিরাপত্তা বিষয়ক প্রতিশ্রুতি সম্পর্কে আশ্বাস প্রদান । নির্বাচনের উত্তপ্ত প্রচার অভিযানে যে সব বক্তব্য তিনি রেখেছিলেন তারই পরিপ্রেক্ষিতে এই পুনরায় আশ্বাস প্রদান।

রিপাবলিকান দলীয় ট্রাম্প ২০শে জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি হিসেবে ক্রমান্বয়ে ক্ষমতা হস্তান্তর শুরু করার লক্ষে আজ প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে বৈঠক করবেন।

পররাষ্ট্র মন্ত্রী জন কেরি আজ ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে বলেছেন যে তিনি যে বিপুল চ্যালেঞ্জের সম্মুখীন হতে যাচ্ছেন তার জন্য তার প্রতি শুভ কামনা থাকছে। জাপানের ক্যাবিনেট সেক্রেটারী ইয়াশোহিহিদে সুগা আজ জানিয়েছেন যে প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে নিউ ইয়র্ক ট্রাম্পের বৈঠক হবে আগামি সপ্তায়। নির্বাচনে জয়লাভের পর এই প্রথম ট্রাম্প কোন বিদেশি নেতার সঙ্গে বৈঠক করবেন। সুগা বলেন নির্বাচনে জয়লাভের পর , দু জনই ফোনে কথা বলেন এবং তাঁরা বলেন এশিয়া –প্রশান্ত মহাসাগরীয় এলাকায় যুক্তরাষ্ট্র ও জাপানের অব্যাহত সহযোগিতার ব্যাপারে তাঁরা প্রতিশ্রতিবদ্ধ। নির্বাচনী প্রচার অভিযানের সময়ে ট্রাম্প বলেছিলেন যুক্তরাষ্ট্র জাপানসহ বিদেশি ঘাঁটি থেকে তাদের সৈন্য সরিয়ে নেবে যদি না যুক্তরাষ্ট্রের ঐ সব মিত্র দেশগুলো সেখানে সৈন্য মোতায়েনের ব্যয়ভার বহন করে।

.

XS
SM
MD
LG