অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়ার ক্ষেপনাস্ত্র নিক্ষেপে ক্ষুব্ধ ট্রাম্প বলেন আমরা এ ব্যাপারে ব্যবস্থা নেবো।


, 2017.

মঙ্গলবার উত্তর কোরিয়া তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা এবং বিশ্বব্যাপী নিন্দা জ্ঞাপনকে অস্বীকার করে আরকেটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র নিক্ষেপের পর প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন , আমরা এ ব্যাপারে ব্যবস্থা নেবো। হোয়াইট হাউজে সংবাদদাতাদের প্রেসিডেন্ট বলেন আমরা এই পরিস্থিতির মোকাবিলা করবো তবে তিনি বিস্তারিত কিছু বলেননি এবং এ কথাও বলেননি যে উত্তর কোরিয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রের দৃষ্টিভঙ্গির কোন পরিবর্তন ঘটেছে।

প্রতিরক্ষা মন্ত্রী জিম ম্যাটিস বলেন যে উত্তর কোরিয়ার আগেকার পরীক্ষামূলক রকেট নিক্ষেপের তুলনায় এই রকেটটি আরও উঁচু পথ ধরে গেছে এবং আরো দূরে গেছে। তিনি বলেন এটি হচ্ছে উত্তর কোরিয়ার এমন ক্ষেপনাস্ত্র নির্মাণেরই অংশ যা পৃথিবীর যে কোন জায়গার জন্যে হুমকির কারণ হতে পারে। ম্যাটিস আরো বলেন যে উত্তর কোরিয়া হচ্ছে বিশ্ব শান্তির প্রতি বিপদস্বরূপ।

জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবে , জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকের আহ্বান জানিয়েছেন এবং জাপানি জনগণকে সুরক্ষা প্রদানের সংকল্প প্রকাশ করেছেন। আবে সাংবাদিকদের বলেন , আমরা কখনই সহিংসতা মেনে নিতে পারিনা এবং উত্তর কোরিয়ার কাছে কড়া প্রতিবাদ জানিয়েছি। শিগগিরই মি ট্রাম্প বিষয়টি নিয়ে জাপানি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। জাতিসংঘে ব্রিটেনের রাষ্ট্রদূত ম্রাথিউ রাইক্রফট এই রকেট উৎক্ষেপনকে এমন একটি সরকারের আরেকটি বেপরোয়া কর্মকান্ড বলে অভিহিত করেন যে সরকার নিজের জনঘনের মঙ্গলের দিকে দৃষ্টি না দিয়ে ব্যালিস্টিক ক্ষপনাস্ত্র এবং পারমানবিক সক্ষমতা অর্জনের দিকেই নজর দিচ্ছে সব চাইতে বেশি।

XS
SM
MD
LG