অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প:নভেম্বরের নির্বাচনে রাশিয়া ডেমক্র্যাটদের সমর্থন করবে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার বলেন যে নভেম্বরের কংগ্রেস নির্বাচনে রাশিয়া ট্রাম্প সমর্থিত রিপাবলিকান প্রার্থিদের বিরুদ্ধে ডেমক্র্যাটদের জেতানোর জোর চেষ্টা করবে।

এক টুইট বার্তায়, যুক্তরাষ্ট্রের নেতা বলেন যে তিনি এই নিয়ে খুব উদ্বিগ্ন যে রাশিয়া, আসন্ন নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করবে। ট্রাম্প দাবি করেন যে তিনি ছাড়া আর কোন প্রেসিডেন্ট রাশিয়ার বিরুদ্ধে এতটা কঠোর অবস্থান গ্রহণ করেননি । কাজেই তারা নিশ্চয়ই ট্রাম্পকে চায় না । তার ডেমক্র্যাটদের পক্ষেই জোর চেষ্টা চালিয়ে যাবে।

৬ই নভেম্বর প্রতিনিধি পরিষদের ৪৩৫ টি আসন এবং সেনেটের এক তৃতীয়াংশ আসনের জন্য যে নির্বাচন হবার কথা তাতে মস্কো , ডেমক্র্যাটদের সমর্থন করবে বলে ট্রাম্প যে দাবি করছেন তা যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর এই উপসংহারের পরিপন্থি যে রাশিয়া ট্রাম্পকে জয়ী করানোর জন্য ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করেছিল । গত সপ্তায় হেলসিংকিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকে মনে হয়েছিল ট্রাম্প ২০১৬ সালের নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে রুশ নেতার অস্বীকৃতি মেনে নিয়েছেন। পুতিন অবশ্য বলেছিলেন যে তিনি চেয়েছিলেন ট্রাম্প জয়ী হন।

XS
SM
MD
LG