অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পের অন্তর্বর্তী টিমের ইমেইল সংগ্রহের বৈধতার পক্ষে যুক্তি দিচ্ছেন বিশেষ কৌশুলি


FILE - Special counsel Robert Mueller departs after a closed-door meeting with members of the Senate Judiciary Committee about Russian meddling in the election and possible connection to the Trump campaign, at the Capitol in Washington, June 21, 2017.

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প শপথ নেওয়ার আগে তাঁর অন্তর্বর্তী টিমের হাজার হাজার ইমেইল সংগ্রহের বৈধতার পক্ষে যুক্তি দিচ্ছেন বিশেষ কৌশুলি রবার্ট মুলার। ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা মাত্র গত সপ্তাহে জানতে পেরেছেন যে সরকারি এক সংস্থা বেশ কয়েক মাস আগে ওই সব ইমেইল হস্তান্তর করেছে।

যেসব ইমেইল নিয়ে প্রশ্ন উঠেছে, সেগুলো ২০১৬ সালে নভেম্বারে নির্বাচনের পর থেকে ২০১৭ সালের ২০ জানুয়ারি যখন প্রেসিডেন্ট শপথ নেন, সে সময়ের মধ্যে, ট্রাম্পের অন্তর্বর্তী টিমের ১৩জন শীর্ষ কর্মকর্তার কম্পিউটার থেকে নেওয়া হয়।

ওই ইমেইলগুলোতে জাতীয় নিরাপত্তা এবং ট্রাম্পের আন্তর্জাতিক লক্ষ্য এবং নতুন প্রশাসনে কাদের নেওয়া হবে সে সব বিষয় নিয়ে আলোচনা হয়।

রবিবার মুলারের মুখপাত্র বলেন অব্যাহত ফোজদারী তদন্তে, যাদের ইমেইল অ্যাকাউন্ট, তাদের সম্মতি অথবা যথাযোগ্য ফৌজদারি প্রক্রিয়ার অধীনে ওই সব ইমেইল সংগ্রহ করা হয়েছে।

সরকারি সংস্থা General Services Administration পয়লা সেপ্টেম্বার, ট্রাম্প অন্তর্বর্তী টিমকে না জানিয়ে ওই ইমেইলগুলো হস্তান্তর করে।

XS
SM
MD
LG