অ্যাকসেসিবিলিটি লিংক

ইস্তাম্বুলের নৈশক্লাবে হামলাকারী বন্দুকধারি গ্রেফতার: তুরস্কের প্রধানমন্ত্রী


তুরস্কের প্রধানমন্ত্রী বিনালী ইয়ালদ্রিম আজ মঙ্গলবার নিশ্চিত করে জানিয়েছেন যে, নববর্ষের উৎসবকালে যে বন্দুকধারির গুলিতে ইস্তাম্বুলের একটি নৈশক্লাবে ৩৯ ব্যক্তি নিহত হন, সন্দেহভাজন সে বন্দুকধারিকে কর্তৃপক্ষ গ্রেফতার করেছে।

ইয়ালদ্রিম, ঐ যাকে হামলাকারি বলে বলা হচ্ছে সে ব্যক্তিকে এক ঘৃন্য সন্ত্রাসী বলে অভিহিত করেছেন।

তুরস্কের সংবাদ মাধ্যমে, এর আগে ঐ বন্দুকধারিকে আব্দুলকাদির মাশারিপফ বলে সনাক্ত করে বলে, সোমবার ইস্তাম্বুলের এসনিয়ুর্ত মহল্লায় তল্লাশি চলাকালে ঐ ব্যক্তিকে পাকড়াও করা হয়।

ইস্তাম্বুলের গভর্ণর ভাসিপ সাহিন আজ বলেছেন, ঐ গুলিচালকের আঙ্গুলের ছাপের সঙ্গে মাশারিপফের আঙ্গুলের ছাপ মিলে গিয়েছে। সে উযবেকিস্তানের লোক, প্রশিক্ষন পেয়েছে আফগানিস্তানে। দু’হাজার ষোলোর জানুয়ারিতে সে তুরস্কে ঢুকেছিলো বলে মনে করা হচ্ছে। সাহিন এও বলেছেন যে, হামলা ঐ ইসলামিক স্টেট গ্রুপের নামেই চালানো হয়। জঙ্গি ঐ গ্রুপও সে দায় দায়িত্বই দাবি করেছে। সিরিয়ায় ঐ যে এদের বিরুদ্ধে তুরস্কের সামরিক অভিযান চলছে, তার সঙ্গে এর সংশ্লিষ্টতা লক্ষণীয়।

তুরস্কের ডেপুটি প্রধানমন্ত্রী নুমান কুরতুলমাস টুইটার বার্তায় পুলিশকে বাহবা দিয়ে বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে এবং এর পেছনে মদত রয়েছে যেসব শক্তির, তাদের বিরুদ্ধে তুরস্কের লড়াই অব্যাহত রইবে।

XS
SM
MD
LG