অ্যাকসেসিবিলিটি লিংক

বৃটিশ পার্লামেন্টের বাইরে সন্ত্রাসী হামলা


লন্ডনের পুলিশ সূত্রে বলা হচ্ছে, আজ মঙ্গলবার লন্ডনে বৃটিশ পার্লামেন্টের বাইরে একদল পদচারী ও সাইকেল আরোহীর গায়ে ধাক্কা মারার পর সংসদ ভবনের সামনের সড়ক প্রতিবন্ধকগুলোর গায়ে আছড়ে পড়ে এক ব্যক্তি তার মোটর যান নিয়ে। এতে বেশ কয়েক ব্যক্তি জখম হয়েছেন। কর্তৃপক্ষীয় সূত্রে বলা হচ্ছে, পুলিশ ঐ পুরুষ মোটর চালককে গ্রেফতার করেছে সন্ত্রাসী কার্যকলাপ সংঘটনের দায়ে। পুলিশ জানায়, ঐ মোটরযানে ঐ ব্যক্তির সঙ্গী আর কেউই ছিলো না এবং তার কাছে কোন অস্ত্র শস্ত্রেরও কোন সন্ধান পুলিশ পায়নি। পুলিশ বলছে ঐ ব্যক্তির বয়স ২০ বছরের এর মত বলে ধারণা তাদের।

লন্ডনের এ্যাসিসটেন্ট কমিশনার নীল বসূ জানান, কাজটা যে ইচ্ছাকৃতভাবেই করা, দেখেশুনে তাই প্রতিয়মান হয়। তবে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। বসু জানান ঐ ব্যক্তির পরিচয় ও তার এহেন তৎপরতার পেছেনে উদ্দেশ্য কি থাকতে পারে তা নিয়ে পুলিশের জিজ্ঞাসাবাদের কাজে ঐ ব্যক্তি সহযোগিতা করছেন না। বসূ জানান, এখনো অব্দি জিজ্ঞাসাবাদে যাই জানা গিয়েছে তাতে বৃটিশ গোয়েন্দা সংস্থা বা গোয়েন্দা কর্মীদের কাছে ঐ ব্যক্তির আগের কোন তথ্যের সন্ধান তাঁরা পাননি।

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এ সংবাদে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন টুইটার বার্তায়। তিনি বলেছেন, এ জানোয়ারগুলো একেবারে উন্মাদ হয়ে গিয়েছে। কড়াভাবে, জোর লাগিয়ে শায়েস্তা করা দরকার এদের।

লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিস বলছে, তারা দু’ব্যক্তির প্রাথমিক চিকিৎসার পর তাদের হাসপাতালে নিয়ে গিয়েছে। তবে কারুরই জীবন বিপন্ন হওয়ার মতো আঘাত লাগেনি। বাসূ পরে জানান, এক ব্যক্তিকে গুরুতর আঘাতের জন্যে চিকিৎসা করা হচ্ছে, অপরজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। অকুস্থলেও এক ব্যক্তির প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানানো হচ্ছে।

XS
SM
MD
LG