অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউজের মুখপাত্রী সারাহ স্যান্ডার্স বলেন সিরিয়ায় আঞ্চলিক খেলাফত নির্মূল করা হয়েছে


যুক্তরাষ্ট্র সমর্থিত বাহিনী সিরিয়ার উত্তর পূর্বাঞ্চলীয় শহর বাঘুজে তাদের পতাকা উত্তোলন করেছে এবং বলছে যে সন্ত্রাসী গোষ্ঠি ইসলামিক স্টেটের স্বঘোষিত খেলাফতের শেষ পর্যন্ত অবসান ঘটেছে। আজ সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেসের এই বহুল প্রতীক্ষিত ঘোষণার আগে জোট বাহিনীর উপর্যুপরি বিমান হামলায় রাতের আকাশ আলোকিত হয়ে ওঠে।

এই আক্রমণের লক্ষ্য ছিল কয়েক শত কট্টর আই এস যোদ্ধা যারা শহরের বাইরে ফোরাত নদী এবং পাহাড়ি এলাকা বরাবর সামান্য কিছু জায়গা নিজেদের দখলে রেখেছিল। তবে ভোরের সূর্য ওঠার পর দেখা গেল, তাদের প্রতিরোধ ভেঙ্গে পড়েছে।

সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেসের মুখপাত্র মুস্থফা বালি টুইটারে ঘোষণা দেন, বাঘোজ গ্রামটি এখন সম্পুর্ণ মুক্ত। সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেস ঘোষণা করছে যে তথাকথিত খেলাফত নির্মূল করা হয়েছে এবং আইসিস আঞ্চলিকভাবে শতকরা শত ভাগ পরাজিত হয়েছে। তিনি বলেন এই তথাকথিত খেলাফত নিশ্চিহ্ন হওয়ায়, আমরা বিশ্ববাসীকে অভিনন্দন জানাচ্ছি।

এই ঘোষণার প্রায় ১২ ঘন্টা আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প অনুরূপ এক ঘোষণায় , তাঁর সঙ্গে এয়ার ফোর্স ওয়ানে সফররত সংবাদদাতাদের বলেন যে আই এস শত ভাগ পরাস্ত হয়েছে। এর আগে তিনি যুক্তরাষ্ট্রর অস্থায়ী প্রতিরক্ষা মন্ত্রী পল শানাহানের কাছ থেকে এ ব্যাপারে অবহিত হন।

হোয়াইট হাউজের মুখপাত্রী সারাহ স্যান্ডার্স বলেন সিরিয়ায় আঞ্চলিক খেলাফত নির্মূল করা হয়েছে।

XS
SM
MD
LG