অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের জন্য ভোট অনুষ্ঠানের দাবিতে, প্রতিনিধি পরিষদের ডেমক্র্যাট সদস্যদের লাগাতার অবস্থান


আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের জন্য ভোট অনুষ্ঠানের দাবিতে, প্রতিনিধি পরিষদের ডেমক্র্যাট সদস্যরা লাগাতার অবস্থান শুরু করার পরিপ্রেক্ষিতে, প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকানরা বৃহস্পতিবার ভোরে ভোটের মাধ্যমে এই সিদ্ধান্ত নেয় যে, ৫ই জুলাই পর্যন্ত তারা তাদের কার্যক্রম স্থগিত রাখছেন। তবে বহু ডেমক্র্যাট সদস্যই প্রতিনিধি পরিষদের অভ্যন্তরে থেকে যান এবং তারা তাদের প্রতিবাদ চালিয়ে যাবার সংকল্প ব্যক্ত করেন।

অধিবেশন মূলতবী করার পদক্ষেপ ক্যাপিটল হিলে এক নাটকীয় রাতের সূচনা করে যখন রিপাবলিকানরা মাঝে মাঝে ভোট দিতে ঐ পরিষদে আসেন এবং সমবেত ডেমক্র্যাটরা স্লোগান দেন, “বিল না হলে বিরতিও নয়" । তারা প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ানের বিরুদ্ধেও নিন্দা ধ্বনি দেয়।

এ ব্যাপারে ভোট গ্রহণের মাঝখানে, রিপাবলিকানরা হাউজে বিরতি দেন, সে সময়ে ভেতরে ক্যামেরা ও মাইক্রফোন বন্ধ করে দেওয়া হয়। ডেমক্র্যাটরা তখন ফেইসবুক ও পেরিস্কোপ ব্যবহার করে মোবাইল ফোনে তাদের প্রতিবাদ প্রচার করতে থাকেন। আর সি স্প্যান তাদের কথা প্রচার করতে থাকে।

XS
SM
MD
LG